adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিলিয়ার্স আবার গাঙ্গুলির রেকর্ড ভাঙলেন

De-Villiers1_thereport24স্পোর্টস ডেস্ক : বুধবার নতুন একটি রেকর্ডের মালিক হয়েছেন এবি ডি ভিলিয়ার্স। এদিন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির রেকর্ড মুছে দিয়ে নতুন রেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলের অধিনায়ক। রেকর্ডটি হলো- সবচেয়ে কম ম্যাচ (ইনিংস বলাই ভাল) খেলে ওয়ানডে ক্রিকেটে ৮ হাজার রান পূর্ণ করা। বুধবার সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে এই রেকর্ড গড়েছেন ভিলিয়ার্স।
এদিন নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করেছে দক্ষিণ আফ্রিকা। ম্যাচে ৪৮ বলে ৬৪ রান করেছেন ভিলিয়ার্স। সেই সুবাদে নিজের ১৮২তম ইনিংসে ৮ হাজার রান পূর্ণ করার কৃতিত্ব দেখিয়েছেন ওয়ানডে ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরি, হাফসেঞ্চুরি ও দেড়শত রানের মালিক ভিলিয়ার্স। এই ম্যাচে তিনি ব্যাট করতে নেমেছিলেন ৭ হাজার ৯৮১ রানের সংগ্রহ নিয়ে। ক্রিকইনফো
সৌরভ গাঙ্গুলি তার ২০০তম ইনিংসে ৮ হাজার ওয়ানডে রানের মাইলফলক স্পর্শ করেছিলেন ১৩ বছর আগে। এতদিন এটাই ছিল ওয়ানডেতে কোনো ক্রিকেটারের সবচেয়ে কম ইনিংসে ৮ হাজারী রানের মাইলফলক স্পর্শ করার রেকর্ড। এক যুগের বেশি সময় পর তাই রেকর্ড বই থেকে গাঙ্গুলির নাম মুছে দিয়েছে ভিলিয়ার্সের ব্যাট।
উল্লেখ্য, এর আগে সবচেয়ে কম ইনিংসে ৭ হাজার ওয়ানডে রান সংগ্রহের ক্ষেত্রেও গাঙ্গুলির রেকর্ড ভেঙেছিলেন ভিলিয়ার্স।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া