adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরিদপুর আ.লীগের নেতৃত্বের দৌড়ে তিন ‘ভিআইপি’

farid_106532ডেস্ক রিপোর্ট : ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ সাংগঠনিক জেলা ফরিদপুর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আজ মঙ্গলবার। দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠেয় সম্মেলন সামনে রেখে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে প্রাণচাঞ্চল্য। জেলাজুড়ে চলছে সাজ সাজ রব। দলীয় প্রতীক নৌকা-সংবলিত তোরণ আর পোস্টার,ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে ফরিদপুর শহরসহ গোটা জেলা।

নানা আলোচনা ছাপিয়ে নেতাকর্মীদের মধ্যে প্রধান কৌতূহল- কারা আসছেন আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত এই জেলার দলীয় নেতৃত্বে।

সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই পদপ্রত্যাশী নেতারা লবিং চালিয়ে যাচ্ছেন দলের উচ্চপর্যায়ে। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থী ও তাদের সমর্থকরা তাদের প্রত্যাশার কথা জানিয়ে পোস্টার, ব্যানার আর তোরণে উতসব-সজ্জিত করে তুলেছেন পুরো শহর। সব মিলিয়ে ফরিদপুর এখন উতসবের শহর।

দলীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, এবারের জেলা সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তিনজন ভিআইপি প্রার্থীর দিকে সবার দৃষ্টি। তাদের মধ্যে রয়েছেন জাতীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছেলে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়মন আকবর চৌধুরী বাবলু, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহর ছোট ভাই ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী হেদায়েতুল্যাহ সাকলাইন এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি মন্ত্রী) ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই ফরিদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর।

আয়মন আকবর চৌধুরী বাবলু ও কাজী হেদায়েত উল্যাহ সাকলাইন সভাপতি পদ-প্রত্যাশী। আর খন্দকার মোহতেশাম হোসেন বাবর সাধারণ সম্পাদক পদের প্রার্থী।

জানা গেছে, সাধারণ সম্পাদক পদে জেলার বেশির ভাগ নেতা-কর্মীর পছন্দ খন্দকার মোহতেশাম হোসেন বাবর।

শীর্ষ দুই পদে অন্যান্যের মধ্যে প্রচারণা চালাচ্ছেন সাবেক কেন্দ্রীয় সদস্য ও জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক বিপুল ঘোষ, লোকমান হোসেন মৃধা, অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা ও জেলার বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন। 

সম্মেলন সফল করতে ১২ মার্চ জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এর আগে ৫ মার্চ জেলা আওয়ামী লীগের নেতারা বর্ধিত সভা করে ফরিদপুর জেলা আওয়ামী লীগের ১ নম্বর সদস্য এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে এ সম্মেলনের সব দায়িত্ব দেন।

আওয়ামী লীগের এই সাংগঠনিক জেলার সর্বশেষ সম্মেলন হয় ২০০৫ সালের ১৭ মে। সম্মেলনে ফরিদপুর জেলা পরিষদের বর্তমান প্রশাসক কাজী জায়নুল আবেদীন সভাপতি এবং ফরিদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান হাসিবুল হাসান লাবলু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। প্রায় ৮ মাস পর গঠিত হয় ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি।

২০১০ সালের ২৪ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসিবুল হাসান লাবলুর মৃত্যু হয়।

আজকের সম্মেলনের উদ্বোধন করবেন দলীয় সাধারণ সম্পাদক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। প্রধান অতিথি থাকবেন সংসদ উপনেতা দলের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও কাজী জাফরউল্যাহ; যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি ও জাহাঙ্গীর কবির নানক; সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান,দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, কেন্দ্রীয় সদস্য ও সাংসদ আব্দুর রহমান, এ কে এম এনামুল হক শামীম, এস এম কামাল হোসেন, নিলুফার জাফরউল্যাহসহ কেন্দ্রীয় নেতারা। ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া