adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টান্টম্যানদের জন্য অক্ষয়ের ভালোবাসা

AKHYবিনোদন ডেস্ক : স্ট্যান্টম্যানদের বিষয়ে অভিনেতা অক্ষয়ের চেয়ে কে বেশি বুঝবে? কারণ বেশিরভাগ ছবিই তার অ্যাকশন নির্ভর। আর অ্যাকশন ছবি মানেই সেখানে স্ট্যান্টম্যান লাগবে। স্ট্যান্টম্যানদের দুঃখ বোঝারও যেন কেউ নেই। নিভৃতেই কাজ করে যান তারা। এবার সেই স্ট্যান্টম্যানদের জন্য বার্তা নিয়ে আসলেন অক্ষয় কুমার। তিনি  স্টান্টম্যানদের জন্য বীমার পরিকল্পনা করছেন।

অ্যাকশনের সঙ্গে অভিনেতা অক্ষয় কুমারের নাম সব সময়েই জুড়ে। অভিনেতা হিসাবে জীবন শুরুর আগে তিনি মুম্বাইয়ে মার্শাল আর্টসও শিখিয়েছেন বেশ কয়েক বছর। একটা সময়ে বলতেন, ‘আমি আগে এক জন স্টান্টম্যান, পরে অভিনেতা।’ নিজের ছবিতেও স্টান্টম্যানদের সাহায্য খুবই কম নেন। যতটা পারেন নিজেই স্টান্ট করেন। ভারতে হয়তো এই প্রথম বার এমনটা হবে। এই পরিকল্পনায় অন্যদের সাহায্য নিলেও, ধারণাটি মূলত অক্ষয়েরই মস্তিষ্কপ্রসূত। তবে, কার্ডিয়াক সার্জেন  রমাকান্ত পাণ্ডে জুড়ে রয়েছেন এই পরিকল্পনায়। তিনি ২০০৯ সালে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের অস্ত্রোপ্রচার করেছিলেন। অক্ষয় বলছেন, ‘স্টান্টম্যানরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন। তাই তাঁদের জন্য বীমা ব্যবস্থার খুবই প্রয়োজন। কাজের প্রতি আরও দৃঢ়প্রতিজ্ঞ হতে এই বীমা সাহায্য করবে স্টান্টম্যানদের। ১৮ থেকে ৫৫ বছরের মধ্যে, ৩৮০ জনের মতো স্টান্টম্যানদের সাহায্য করবে এই বীমা পরিকল্পনা।’

এই বীমায় আওতায় থাকা স্টান্টম্যানরা আহত হলে প্রায় ৬ লক্ষ টাকার কাছাকাছি পাবেন। আর কাজের জায়গায় মারা গেলে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ হিসাবে পাবেন। কিছু দিন আগেই শহিদ জওয়ানদের পরিবারকে সাহায্য করার জন্য একটি অ্যাপস্ লঞ্চ করেন অক্ষয়। কেন্দ্রীয় সরকারের সাহায্য নিয়ে ‘ভারত কে বীর’ নামে সেই অ্যাপের উদ্বোধন করেন অক্ষয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া