adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে বার্সায় অভিষেক হচ্ছে তুরান-ভিদালের

Barcelona-v-Espanyol-Preview1452057834স্পোর্টস ডেস্ক : অনেক দিন ধরেই দলের সঙ্গে আছেন, অনুশীলনও করেছেন। কিন্তু মাঠে নামতে পারেননি আরদা তুরান ও অ্যালেক্স ভিদাল। শেষ পর্যন্ত এই দুজনের দীর্ঘ অপেক্ষা শেষ হচ্ছে। বুধবার রাতে কোপা ডেল রেতে এসপানিওলের বিপক্ষে ম্যাচে মাঠে নামতে পারবেন বার্সেলোনার ‘নতুন’ দুই খেলোয়াড়।
 
নিয়মবহির্ভূতভাবে অপ্রাপ্তবয়স্ক খেলোয়াড় দলে নেওয়ার কারণে দলবদলে বার্সাকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছিল ফিফা। গ্রীষ্মকালীন দলবদলে অ্যাটলেটিকো থেকে তুরান আর সেভিয়া থেকে ভিদালকে দলে ভিড়িয়েও তাই মাঠে নামাতে পারেনি বার্সা। ফিফার সেই নিষেধাজ্ঞা শেষ হওয়ায় এই দুজনকে খেলাতে আর কোনো বাধা নেই।
 
বার্সায় তুরান ৭ নম্বর আর ভিদাল ২২ নম্বর জার্সি পরে খেলবেন। কোপা ডেল ড়ের শেষ ষোলোর প্রথম লেগে বুধবার এসপানিওলের বিপক্ষেই বার্সার জার্সিতে অভিষেক হচ্ছে তাদের। ম্যাচের আগের দিন বার্সা কোচ লুইস এনরিকও সেটা একরকম নিশ্চিত করেছেন, ‘আমি খুবই খুশি যে, ওরা (তুরান ও ভিদাল) অভিষেকের জন্য প্রস্তুত। ওরা দীর্ঘদিন ধরে এই মুহূর্তের অপেক্ষায় রয়েছে। ওরা দলে বাড়তি কিছু যোগ করবে, যা এই মুহূর্তে আমাদের দরকার।’
 
পাঁচ দিনের মধ্যে দ্বিতীয়বারের মতো এসপানিওলের মুখোমুখি হচ্ছে বার্সা। গত শনিবার লা লিগা নগরপ্রতিদ্বন্দ্বীদের মাঠ থেকে গোলশূন্য ড্র নিয়ে ফেরে এনরিকের দল, হারায় শীর্ষস্থানও। ওই ম্যাচে অবশ্য বার্সার বেশ কিছু প্রচেষ্টা পোস্টে লেগে ব্যর্থ হয়। দলের সেরা তারকা লিওনেল মেসির একটি বাঁকানো ফ্রি-কিক এসপানিওলের গোরক্ষক বুঝতেই পারেননি। তবে ক্রসবার গোলবঞ্চিত করে অতিথিদের। পরে ছয় গজ দূর থেকে নেওয়া লুইস সুয়ারেসের একটি প্রচেষ্টাও ফিরে আসে পোস্টে লেগে।
 
লা লিগায় তার আগের ম্যাচেও বার্সার ‘প্রতিপক্ষ’ হয়ে দাঁড়িয়েছিল গোলপোস্ট। রিয়াল বেতিসের বিপক্ষে সেই ম্যাচে বার্সা ৪-০ গোলে জিতলেও  আরো ৬টি গোলের প্রচেষ্টা পোস্টে বাধা পায়। এসপানিওলের বিপক্ষে এই ম্যাচ তাই লুইস এনরিকের দলের জন্য দুর্ভাগ্য পেছনে ফেলার মিশন। বার্সার মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার রাত দেড়টায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া