adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চতুর্থ দিনের লেনদেন ঊর্ধ্বমুখী সূচকে

02_79461 (1)নিজস্ব প্রতিবেদক : ঊর্ধ্বমুখী সূচকে চতুর্থ দিনের লেনদেন হচ্ছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই পরিস্থিতি ল্য করা গেছে।
বুধবার লেনদেন শুরুর এক ঘণ্টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ২৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৩২ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএসইএস সূচক ৮ পয়েন্ট বেড়ে এক হাজার ১৯২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে এক হাজার ৮৫৪ পয়েন্টে স্থির হয়।

এ পর্যন্ত লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৮০টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির দাম। টাকার অংকে লেনদেন হয়েছে ১৫৪ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৪২ পয়েন্ট বেড়ে ৯ হাজার ০৬ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ৫৫ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৩৯৭ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৬৮ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৭৮৬ পয়েন্টে দাঁড়ায়।

স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ১৫২টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১০২টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির দাম। লেনদেন হয় মোট ৮ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া