adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

নিজস্ব প্রতিবেদক : দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা বৃহস্পতিবারের সমাবেশ স্থগিত করেছে বিএনপি। প্রশাসনের অনুমতি না পাওয়ায় এ সমাবেশ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী।

বুধবার (২৮ মার্চ) বিকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান তিনি। আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি।

এছাড়া রাজশাহীতে পূর্ব ঘোষিত সমাবেশ ৪ এপ্রিলের পরিবর্তে ১৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে বলেও জানান দলের এই সিনিয়র যুগ্ম মহাসচিব।

রিজভী বলেন, ‘সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় দলটির পক্ষ থেকে ১২ মার্চ ও ১৯ মার্চ জনসভা করার জন্য পুলিশের অনুমতির আবেদন করা হয়। কিন্তু সরকারের নির্দেশে নিরাপত্তার অজুহাতে বিএনপিকে জনসভার অনুমতি দেয়নি ডিএমপি।

এরপর আবারও ২৯ মার্চ জনসভা করতে বিএনপির পক্ষ থেকে আবেদন করা হয়। এ ব্যাপারে গতকাল দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে বিএনপির একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকও করেন। বৈঠক শেষে ‘সমাবেশের অনুমতির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর রেসপন্স পজেটিভ’ বলে জানান নজরুল ইসলাম খান।

তিনি আরও বলেন, সোহরাওয়ার্দীতে জনসভার অনুমতির জন্য অপেক্ষা করলেও এখন পর্যন্ত আমরা জনসভার অনুমতি পাইনি। তবে বিএনপির মতো একটি সর্ববৃহৎ দলকে শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি না দেয়া স্বৈরাচারী আচরণেরই বহিঃপ্রকাশ। অথচ ২৪ মার্চ গণতন্ত্র হত্যার দিনে সরকার প্রধানের পৃষ্ঠপোষকতায় জাতীয় পার্টিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে দেয়া হয়েছে। এই ঘটনায় গণতন্ত্রকে অপমানিত ও লাঞ্ছিত করা হলো। এছাড়াও সম্প্রতি আওয়ামী জোটের ছোট ছোট আরও অনেক দলকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। কিন্তু আমাদের দেয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভূইয়া, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, আব্দুল আওয়াল খান, আমিনুল ইসলাম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া