adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার জম্মদিন পালনে নিষেধাজ্ঞা চেয়ে মামলা

Barisa-thereport24ডেস্ক রিপোর্ট : ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জš§দিন পালনে নিষেধাজ্ঞা চেয়ে বরিশালে মামলা হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে বিএম কলেজ ছাত্র সংসদের আদলে গঠিত ‘অস্থায়ী ছাত্র কর্মপরিষদের’ মেয়াদোত্তীর্ণ ভিপি মঈন তুষার সিনিয়র সহকারী জজ আদালতে মামলাটি দায়ের করেন।
আদলতের বিচারক এইচএম কবির হোসেন মামলাটি গ্রহণ করে দুপুরে শুনানি শেষে আদেশের জন্য রেখে দিয়েছেন। মামলায় মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক, বরিশাল জেলা (উত্তর) বিএনপির সভাপতি, বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপির সভাপতি, কোতয়ালী থানা বিএনপির সভাপতি ছাড়াও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৬ নম্বর এবং বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফকরুল ইসলাম আলমগীরকে ৭ নম্বর বিবাদি করা হয়েছে।
মামলার বাদি পক্ষের আইনজীবী আজাদ রহমান আরজির বরাত দিয়ে জানান, তারা বিভিন্ন কাগজপত্র পর্যালোচনা করে দেখেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রকৃত জš§দিন ১৯৪৬ সালের ৯ সেপ্টেম্বর। কিন্তু তিনি ভুয়া তারিখ দিয়ে কথিত জš§দিন পালন করে জাতিকে ব্যাথিত এবং বিভ্রান্ত করছেন। তাই ভুয়া জš§দিন পালন না করার জন্য বাদি আদালতে নিষেধাজ্ঞা চেয়েছেন।
তবে মামলা দায়েরের সময় আদালতে উপস্থিত ছিলেন না বাদি মঈন তুষার। এ প্রসঙ্গে আইনজীবী আজাদ রহমান জানান, মামলা দায়েরের জন্য বাদি আইনজীবী নিয়োগ করেছেন। তবে বর্তমানে তিনি সিঙ্গাপুরে রয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া