adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এই মাছটি বিক্রি হলো ১৫ হাজার টাকায়

003_78314ডেস্ক রিপোর্ট: বরিশালের পাথরঘাটায় প্রায় আড়াই কেজি ওজনের একটি ইলিশ মাছ বিক্রি হয়েছে ১৫ হাজার টাকায়। দুই কেজি ৪০০ গ্রামের মাছটি আজ সোমবার সকালে পাথরঘাটা বিএফডিসি পাইকারি বাজারে বিক্রি হয়। ঢাকায় পাঠানোর উদ্দেশে স্থানীয় এক যুবক ওই মাছটি কিনে নেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, পাথরঘাটা বাংলাদেশ মতস্য উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) পাইকারি বাজারের আরতদার ও পৌর কাউন্সিলর মো. কামরুল হুদা মিরাজ এর গদিতে উতসুক মানুষের ভিড়। একটি ইলিশ মাছের মূল্য উঠেছে ১৫ হাজার টাকা। মাছিটির ওজন ২ কেজি ৪শ গ্রাম। প্রতি কেজির দাম পড়েছে ৬ হাজার ২৫০ টাকারও বেশি। মাছটি দেখার জন্যই মানুষ ভিড় জমায়।
আরতদার জানান, নওগাঁ এলাকার ব্যবসায়ীদের জন্য মাছটি জেলের কাছ থেকে প্রথমে ১১ হাজার ১৬০ টাকায় কিনে নেন। কিন্তু ঢাকায় এক পরিচিত জনকে উপঢৌকন হিসেবে দেয়ার জন্য স্থানীয় এক যুবক (নাম প্রকাশে অনিচ্ছুক) ওই মাছটি আবার ১৫ হাজার টাকায় কিনে নেন ।
জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, দীর্ঘ দিনে এমন বড় আকারের মাছ দেখা যায়নি। বাজারে বর্তমানে ভালো গ্রেড এর মাছ ২৮ থেকে ৩০ হাজার টাকা মণ বিক্রি হয় অথচ ওই মাছটি বিক্রি হলো আট গুণ বেশি মূল্যে অর্থাত আড়াই লাখ টাকা মণ দরে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া