adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ কামাল ছিল বহুমুখী প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী

pm1438788119নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শেখ কামাল ছিল বহুমুখী প্রতিভার অধিকারী এবং বেঁচে থাকলে সে জাতিকে অনেক কিছু দিতে পারতো।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও আবাহনী লিমিটেডের প্রতিষ্ঠাতা শেখ কামালের ৬৬তম জন্মবার্ষিকী উপলে আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। বুধবার বিকেলে ধানমন্ডির আবাহনী কাব মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রধানমন্ত্রী বলেন, জাতিকে বিশ্বের সামনে তুলে ধরার জন্য বহুমুখী প্রতিভার অধিকারী প্রয়োজন এবং শেখ কামাল ছিল এ ধরনের প্রতিভার অধিকারী।
তিনি আরো বলেন, শেখ কামাল ছিল নির্লোভ। সে সাধারণ জীবন-যাপন করতো। তার একমাত্র ল্য ছিল যুবসমাজকে খেলাধুলার সুযোগ সৃষ্টি করে দেওয়া এবং জাতির সামনে একটি দৃষ্টান্ত স্থাপন করা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আবাহনী কাব পরিচালনা বোর্ডের চেয়ারমান সালমান এফ রহমান। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কাবের পরিচালক কাজী নাবিল আহমেদ এমপি। এতে আরো বক্তব্য রাখেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, কাবের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু ও হারুন-অর রশিদ, শেখ কামাল স্পোর্টস কমপ্লেক্সের চেয়ারম্যান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, আবাহনী সমর্থক গোষ্ঠীর সভাপতি মীর নিজামউদ্দিন আহমদ।
অনুষ্ঠানে মন্ত্রী, সংসদ সদস্য, কর্মকর্তা, বিভিন্ন কাবের খেলোয়াড়, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে প্রধানমন্ত্রী কাব প্রাঙ্গণে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। তিনি আবাহনী লিমিটেড একাডেমির ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন।
 
পরে প্রধানমন্ত্রী ছয়জন ক্রীড়া ব্যক্তিত্বের হাতে ‘শেখ কামাল স্বর্ণপদক’ তুলে দেন। এরা হলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের স্কিপার মামুনুল ইসলাম, বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান, জাতীয় হকি দলের গোলরক অসীম কুমার গোপ, আবাহনী কাবের প্রাক্তন সভাপতি শামসুল ইসলাম খান (মরণোত্তর), সংগঠক ড. কাজী আনিস আহমেদ এবং নাজমুল হাসান পাপন।
 তথ্য সূত্র: বাসস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া