adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌম্য সরকার ৩৫ মুস্তাফিজের ১৯ ধাপ উন্নতি

Soumyaক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে আরও একটি অর্জন সঙ্গী হলো সৌম্য সরকারের। তৃতীয় ও শেষ ওয়ানডেতে ম্যাচ সেরার পাশাপাশি সিরিজ সেরার পুরস্কার পেয়েছিলেন বাংলাদেশের এই তরুণ ওপেনিং ব্যাটসম্যান। আর ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্সে সুবাদে এবারে আইসিসি র‌্যাঙ্কিংয়েও ব্যাপক উন্নতি হয়েছে তার। ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে সৌম্যের উন্নতি হয়েছে ৩৫ ধাপ; ৫১ নম্বরস্থান থেকে এক লাফে সৌম্য উঠে এসেছেন ১৫ নম্বরে। তার রেটিং পয়েন্ট ৬৭১।
ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের পক্ষে সেরা অবস্থানটি এখন সৌম্য সরকারেই দখলেই। র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের পক্ষে দ্বিতীয়স্থানে যিনি রয়েছেন তিনি মুশফিকুর রহিম। আগের ২১তম স্থানটিতেই রয়েছেন তিনি। তবে সিরিজে একটি মাত্র ম্যাচে ব্যাট করার সুযোগ পাওয়া মুশফিকের রেটিং পয়েন্ট ১৪ কমেছে তার।
সিরিজের শেষ ওয়ানডে হাফসেঞ্চুরির ইনিংস উপহার দিলেও র‌্যাঙ্কিংয়ে অবনমন ঘটেছে বাংলাদেশের ওপর ওপেনার তামিম ইকবালের। এক ধাপ নিচে নেমে তিনি অবস্থান করছেন ৩০তম স্থানে।
অন্যদিকে, সাকিব আল হাসান রয়েছেন আগের ৩১তম স্থানটিতেই। আর এক ধাপ উন্নতিতে ৩৮তম স্থানে উঠে এসেছেন নাসির হোসেন।
বোলারদের তালিকায় এক ধাপ উন্নতিতে সাকিব আল হাসান উঠে এসেছেন ৭ নম্বরে। ২ ধাপ উন্নতিতে মাশরাফি অবস্থান করছেন ২৬তম স্থানে। ১৫ ধাপ উন্নতিতে রুবেল উঠে এসেছেন ৪০ নম্বরে। আর ১৯ ধাপ উন্নতি নতুন পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান উঠে এসেছেন ৬৯তম স্থানে। এ ছাড়া ১৫ ধাপ উন্নতিতে মাহমুদউল্লাহ রিয়াদ ৭৫তম ও ১৮ ধাপ উন্নতিতে নাসির হোসেন ৯২তম স্থানে রয়েছেন।
অলরাউন্ডারদের তালিকায় যথারীতি শীর্ষস্খান দখলে রেখেছেন সাকিব আল হাসান।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া