adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ড সিরিজে থাকছেন না সাকিব-মুশফিক ও মিরাজসহ অনেক ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ আশানুরূপ হয়নি বাংলাদেশের। সুপার ফোরে টানা দুই ম্যাচে হার ইতোমধ্যে সাকিব আল হাসানের দল ছিটকে গিয়েছে ফাইনালের দৌড় থেকে। তবে সামনে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আত্মবিশ্বাস ফিরে পাওয়ার সুযোগ আছে বাংলাদেশের। যদিও ২১ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া সিরিজে একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার কথা ভাববে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। – ক্রিকফ্রেঞ্জি

আসন্ন নিউজিল্যান্ড সিরিজে নাও থাকতে পারেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি চেয়েছেন বাংলাদেশের তিন ফরম্যাটের এই অধিনায়ক। তবে ছুটি মঞ্জুর হওয়ার বিষয়টি এখনও নিশ্চিত নয়।
এদিকে সাকিব ছাড়াও নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম পেতে পারেন মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ। বিশ্বকাপের আগে দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের বাইরে রেখে স্কোয়াডে মাহমুদউল্লাহ রিয়াদ-মোসাদ্দেক হোসেন সৈকতদের অন্তর্ভুক্ত করতে পারে বোর্ড।

এ ছাড়া চোটের কারণে নিউজিল্যান্ড সিরিজও খেলা হচ্ছে না নাজমুল হোসেন শান্তর। তার জায়গায় জাকির হাসানকে অন্তর্ভুক্ত করার বিষয়ে ইতিবাচক বোর্ড। পাশাপাশি তামিম ইকবালের এই সিরিজ দিয়ে দলে ফেরারও সম্ভাবনা বেশি। তা ছাড়া পেস বোলিং ইউনিট থেকে বিশ্রাম দেয়া হতে পারে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদদেরও।
এশিয়া কাপের ব্যর্থতা শেষে নিউজিল্যান্ড সিরিজে যে বড় পরীক্ষা-নিরীক্ষা পাশাপাশি ক্রিকেটারদের বিশ্রামের কথা ভাববে বোর্ড তার ইঙ্গিত শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দিয়েছেন সাকিব। ক্রিকেটারদের যে বিশ্রাম দেয়া হতে এই প্রসঙ্গে বাংলাদেশের অধিনায়ক বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে ৩টি ম্যাচ আছে। সেখানে আমরা কিছু জিনিস দেখবো। সবারই সুযোগ আছে।
এশিয়া কাপে যারা খেলেছে তাদের মধ্যে যারা বিশ্বকাপে কনফার্ম তাদের বিশ্রাম থাকতে হবে বলে আমি মনে করি। প্র্যাকটিস ম্যাচ, ট্রাভেলিং। কারও ইনজুরি হলে সমস্যা হবে। রিপ্লেসমেন্ট নেই। এটা খুব জরুরি সবাই যেন ফিট থাকে। ইবাদত নেই। আমি আশা করব চার জনই যেন ফিট থাকে।
এদিকে নিউজিল্যান্ড সিরিজে ক্রিকেটারদের পরখ করে দেখার প্রসঙ্গে ম্যাচ শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, রিয়াদের সামনে সুযোগ আছে নিউজিল্যান্ড সিরিজে দলে ফেরার। অভিজ্ঞতার একটা মূল্য আছে। নিউজিল্যান্ড সিরিজে আমাদের অনেকেই খেলবে না হয়তো, ইনজুরির কারণে। ইনজুরির ভয় আছে প্রচুর। এরপরেই যেহেতু বিশ্বকাপ, আমাদের অনেক খেলোয়াড়কেই আমরা খেলাবো না। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া