adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাত ৮টায় এল ক্লাসিকোতে মুখোমুখি বার্সেলোনা – রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : স্পেনের সেরা দুটি ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ আজ ( ২৪ অক্টোবর) মুখোমুখি মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে। বাংলাদেশ সময় রাত ৮টায় ন্যু ক্যাম্পে লড়াই হবে দু’দলের। ম্যাচটি সরাসরি দেখা যাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

এই ম্যাচে অংশ নিতে স্পেনের স্থানীয় সময় শুক্রবার বার্সেলোনায় পৌঁছেছে রিয়াল মাদ্রিদ। অবশ্য করোনা সংক্রমণের কারণে মৌসুমের প্রথম এল ক্লাসিকো দেখতে মাঠে দর্শক প্রবেশ করতে পারবেন না। যেখানে অন্যান্য সময় মাঠে তিল ধারনের ঠাঁই থাকে না, সেখানে এবার দর্শকশূন্য মাঠেই খেলতে হবে মেসি-বেনজেমাদের।

অবশ্য এল ক্লাসিকোর আগে খানিকটা চাপে আছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় ঘরের মাঠে কাদিজের কাছে হারার পর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচেও হার মেনেছে তারা। এল ক্লাসিকোর আগে দুই ম্যাচ হেরে রীতিমতো ব্যাকফুটে লস ব্লাঙ্কোসরা।
তার ওপর আজকের ম্যাচে খেলতে পারবেন না ইডেন হ্যাজার্ড। সেপ্টেম্বরে তিনি পেশির ইনজুরিতে পড়েছিলেন। এখনো সেরে ওঠেননি। খেলতে পারবেন না রাইট ব্যাক দানি কারবাহালও। লিগামেন্টের ইনজুরির কারণে ডিসেম্বরের আগে তার মাঠে ফেরার সম্ভাবনা কম।

এদিকে লা লিগার সবশেষ ম্যাচে বার্সেলোনা হার মানলেও উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে বড় জয় পেয়েছে তারা। সেখানে গোল পেয়েছেন লিওনেল মেসিও। সে কারণে এল ক্লাসিকোর আগে কিছুটা ফুরফুরে মেজাজে আছে কোচ কোম্যানের শিষ্যরা। তবে বার্সেলোনার হয়ে আজ খেলতে পারবেন না গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান। ২৮ বছর বয়সী এই জার্মান তারকা হাঁটুর ইনজুরিতে ভুগছেন।

এবারের এল ক্লাসিকোতে বার্সায় লুইস সুয়ারেজ নেই, নেইমার নেই, নেই আঁতোয়ান গ্রিজমানও। রিয়ালে নেই ক্রিশ্চিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও ডি মারিয়ার মতো তারকারা। কিন্তু তারপরও এল ক্লাসিকোর আবেদন অন্যরকম। এল ক্লাসিকো জ্বরে কাঁপছে স্পেন। বিশ্বের ফুটবল ভক্তরা মুখিয়ে আছেন মৌসুমের প্রথম রিয়াল-বার্সার লড়াই দেখতে।

এ পর্যন্ত স্পেনের ঐতিহ্যবাহী ক্লাব দুটি ২৪৪ বার মুখোমুখি হয়েছে। তার মধ্যে বার্সেলোনা জিতেছে ৯৬ বার। রিয়াল মাদ্রিদেরও জয় সমান ৯৬টি। ড্র হয়েছে ৫২টি ম্যাচ। আজ যারা জিতবে জয়ের পাল্লা তাদের দিকে হেলে পড়বে। – মার্কা/ গোল ডটকম/ রাইজিংবিডি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া