adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ টেস্ট দল ঘোষণা

bd-team1ক্রীড়া প্রতিবেদক : ভারতের বিপক্ষে আসন্ন একমাত্র টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধান নির্বাচক ফারুক আহমেদ দল ঘোষণা করেন।
দল ঘোষণায় কোনো চমক নেই। পাকিস্তানের বিপক্ষে ইনজুরির কারণে ঢাকা টেস্ট মিস করা পেসার রুবেল হোসেন অনুমিতভাবে দলে ফিরেছেন। এছাড়া লিটন কুমার দাস ও জুবায়ের হোসেন লিখনও ১৪ সদস্যের চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন। এক শাহাদাত হোসেন ছাড়া গত মাসের পাকিস্তান সিরিজের টেস্ট দল অপরিবর্তিত রাখে বিসিবি।
পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে দলে থেকেও অভিষেক হয়নি লিটন কুমার দাসের। তাই এবার ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে অভিষেক হতে পারে ডানহাতি এ উইকেটরক্ষক ব্যাটসম্যানের। মুশফিক কিপিং না করলে লিটনের অভিষেক না হওয়ার কোনো কারণ থাকবে না। ইনজুরির কারণে ফতুল্লা টেস্টে থাকবেন না শাহাদাত হোসেন রাজিব।
আর পাকিস্তানের বিপক্ষে ইনজুরির কারণে ছিটকে যাওয়া পেসার রুবেল হোসেন ভারতের বিপক্ষের টেস্টের জন্য দলে জায়গা পেয়েছেন। পাকিস্তান সিরিজে অভিষিক্ত হওয়া মোহাম্মদ শহীদের সঙ্গে পেস আক্রমণে রয়েছেন আবুল হাসান রাজুও।
পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে থাকলেও ইনজুরির কারণে খেলা হয়নি লেগ-স্পিনার জুবায়ের হোসেন লিখনের। তবে ভারতের বিপক্ষে টেস্টের জন্য ঘোষিত ১৪ সদস্যের দলে ডাক পাওয়া এই স্পিনার এবার সেরা একাদশে জায়গা পেতে পারেন।
প্রসঙ্গত, একমাত্র টেস্ট ও ৩টি ওয়ানডে খেলতে আগামী ৮ জুন বাংলাদেশ সফরে আসবে ধোনি ও কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। ১০ জুন একমাত্র টেস্ট দিয়ে বাংলাদেশ ও ভারত সিরিজ শুরু হবে।
বাংলাদেশের টেস্ট দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, শুভাগত হোম চৌধুরী, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন লিখন, রুবেল হোসেন, মোহাম্মদ শহীদ ও আবুল হাসান রাজু।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া