adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রশিদ খান ভীতির কারণে আগে ব্যাটিং নেয় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ২২ গজের পিচে পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি ব্যাটাররা। বোলাররা চেষ্টা করলেও শেষ পর্যন্ত তাতে লাভ হয়নি। আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হেরে এখন এশিয়া কাপের শেষ চারে খেলতে জয়ের বিকল্প নেই সাকিব আল হাসানের দলের সামনে।
বিগত কয়েক সিরিজের পারফরম্যান্স দুশ্চিন্তায় আগেই রেখেছিল বাংলাদেশ। তারপরও নতুন শুরুর আশায় আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিতে সময় নেননি সাকিব। মূলত রশিদ খানের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল বলে জানিয়েছেন মোসাদ্দেক হোসেন। – ক্রিকফ্রেঞ্জি
আফগানিস্তান শিবিরে বিশ্বমানের স্পিনারের অভাব নেই। শুধু রশিদ নয়, লক্ষ্য তাড়ায় বাংলাদেশের ব্যাটারদের মোকাবেলা করতে হত মুজিব উর রহমান-মোহাম্মাদ নবিদেরও। তবে রশিদকে কেন্দ্র করেই আগে ব্যাটিংয়ের পরিকল্পনা সাজিয়ে মাঠে নামে বাংলাদেশ।
ব্যাটারদের ব্যর্থতায় সেই পরিকল্পনা গিয়েছে ভেস্তে। ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে বাংলাদেশ যোগ করতে পারে মাত্র ১২৭ রান। যা জয়ের জন্য যথেষ্ট ছিল না। নাজিবউল্লাহ’র ঝড় ও ইব্রাহীম জাদরানের দায়িত্বশীল ইনিংসে ৭ উইকেট হাতে রেখে ৯ বল আগেই জিতে যায় আফগানিস্তান।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে ৪৮ রান ও এক উইকেট নেয়া মোদাদ্দেক প্রথমে ব্যাটিং করার প্রসঙ্গে বলেন, আমার কাছে যে জিনিসটা মনে হইছে, সেম আমিও যদি আপনাদেরকে এ জিনিসটা বলি যে আপনি যদি রশিদ খানের বিপক্ষে ব্যাটিং করেন।
আপনি অবশ্যই চাইবেন না চেজিং করার সময় ৭-৮ করে রশিদ খানের বিপক্ষে ব্যাটিং করতে। আমরা যখন শুরুতে ব্যাটিং করছি, আমরা চাইছি যতটুক সম্ভব রানটা আগাই রাখতে। কিন্তু আমরা সেটা পারিনি। কিন্তু আমি মনে করি যে আমরা পুরোপুরি প্লানের মধ্যে ছিলাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া