adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষমা চাওয়ার আহ্বান – এরশাদ কলুষিত রাজনীতির হোতা: ফখরুল

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পাটিআ চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে মিথ্যাচার করেছেন এমন অভিযোগ করে এজন্য তাকে ক্ষমা চাইতে বললেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
একটি জাতীয় দৈনিকে প্রকাশিত এরশাদের একটি নিবন্ধ প্রসঙ্গে ফখরুল বলেন, এই নিবন্ধে এরশাদ চরম মিথ্যাচার করেছেন।”  এরশাদকে বাংলাদেশের কুলষিত রাজনীতির হোতা হিসেবেও আখ্যা দেন মির্জা ফখরুল। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টুর মুক্তির দাবিতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এরশাদের লেখার উদ্বৃতি দিয়ে ফখরুল বলেন, তিনি বলছেন জিয়াউর রহমান নাকি রক্তের ওপর দিয়ে ক্ষমতায় এসেছেন। আমরা এর নিন্দা জানাই। কারণ তিনি (জিয়া) ক্ষমতা দখল করেননি। সিপাহী জনতা তাকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছিল।” এজন্য তিনি এরশাদকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।
এরশাদ একটি গণতান্ত্রিক সরকারকে বন্দুকের মুখে উৎখাত করে ক্ষমতা দখল করেছিল বলে উল্টো অভিযোগ করেন ফখরুল।
‘আওয়ামী লীগ যতবার ক্ষমতা এসেছে ততবার জাতীয় পার্টির সহযোগিতায় এসেছে’ এরশাদের এমন বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেন ফখরুল। তিনি বলেন, যখন বিচারপতি সাত্তারকে ক্ষমতাচ্যুত করে এরশাদ ক্ষমতা দখল করেছিলেন তখন আওয়ামী লীগের সভানেত্রী বলেছিলেন ‘আই অ্যাম নট আনহেপি’। পরবর্তী সময়েও আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে জাতীয় পার্টির সমর্থনে এসেছে।
খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলা রাজনৈতিক উদ্দেশে করা হয়েছে বলেও দাবি করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। নাসির উদ্দিন পিন্টুর মুক্তি দাবি করে তিনি বলেন, তিনি (পিন্টু) ছিলেন সংগ্রামী জননেতা। তিনি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতেন। সেই কারণেই আওয়ামী লীগের রোষের শিকার হয়ে কারাগারে আছেন।
সরকারের বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ফখরুল বলেন, আন্দোলনের মাধ্যমে সরকারকে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করতে হবে। কারণ সরকার জানে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিলে তারা ২০টি আসনও পাবে না।
ঢাকা সিটি করপোরেশন নির্বাচন দিলে অন্যান্য সিটির চেয়েও ভয়াবহ ফলাফল হবে জেনে সরকার নির্বাচন দিচ্ছে না বলেও দাবি করেন তিনি।
সম্মিলিত নাগরিক কমিটি আয়োজিত এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন আনোয়ার পারভেজ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া