adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিটাগংকে হারিয়ে জয়ে ফিরল কুমিল্লা

COMILLAক্রীড়া প্রতিবেদক : বিপিএলের নিজস্ব প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স চার উইকেটে হার মেনেছিলো সিলেটের কাছে। দ্বিতীয় ম্যাচে উতরে গেলো দলটি। শক্তিশালী চিটাগং ভাইকিংস পাত্তাই পেলো না কুমিল্লার কাছে। ব্যাটিং, বোলিং আর ফিল্ডিংয়ের নান্দনিকতায় ৮ উইকেটের বিশাল ব্যবধানে চিটাগংকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেলো সাবেক চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।    
একদিন বিরতির পর মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে চিটাগংকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়  তামিম ইকবালবিহীন কুমিল্লা। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে চিটাগং। জবাবে ৮ উইকেট এবং ১৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে কুমিল্লা। ১৪৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই হয় কুমিল্লার। দুই ওপেনার লিটন দাস এবং জস বাটলার মিলে স্কোরবোর্ডে ৪৩ রান যোগ করেন। ব্যক্তিগত ২৩ রান করে লিটন আউট হলে ক্রিজে নামেন ইমরুল কায়েস। বাটলারকে সঙ্গে নিয়ে রানের চাকা ঘুরিয়ে যান তিনি।
দলীয় ১০০ রানের মাথায় বাটলার ফিরে যান সাজঘরে। আউট হওয়ার আগে ৪২ বলে ৩ চার ২ ছয়ে ৪৮ রান করেছেন এই ইংলিশম্যান। কুমিল্লার পক্ষে এটাই সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।
দুই উইকেট হারানোর পর চার নম্বরে ব্যাট করতে আসা মারলন স্যামুয়েলস খেলেন ১৮ বলে ৪ বাউন্ডারী আর ১ ছক্কায় ৩৫ রানের ঝড়ো ইনিংস। তাছাড়া ইমরুলের অপরাজিত ৩৩ রান কুমিল্লার জয়ে অবদান রাখে। নবীবাহিনীর দুটি উইকেট শিকার করেছেন শুভাশিস রায়।
এর আগে চিটাগংয়ের হয়ে লুক রনকি ২১ বলে সর্বোচ্চ ৪০ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান এসেছে সৌম্য সরকারের ব্যাট থেকে। এছাড়া দিলশান মুনাবেরা ২২ বলে করেন ২১ রান। আর সিকান্দার রাজা ১৩ বলে করেন অপরাজিত ১৮ রান।বল হাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তরুণ পেসার সাইফুদ্দিন একাই ৩টি উইকেট নিয়েছেন। ডোয়াইন ব্রাভো নিয়েছেন ২টি উইকেট।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া