adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘খাই খাই করে আওয়ামী লীগকে খাটো করবেন না’

asraf1439304395নিজস্ব প্রতিবেদক : দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, খাই খাই করে দল খাটো হয় এমন কোন পরিস্থিতির সৃষ্টি করবেন না। 

মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু প্রাঙ্গণে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সৈয়দ আশরাফ বলেন, আওয়ামী লীগ পরিবারের সকল সদস্যদের প্রতি অনুরোধ রাখবো, মতার স্বাদ ভবিষ্যতেও পাবেন। কিন্তু খাই খাই করে দল খাটো হয় এমন কোন পরিস্থিতির সৃষ্টি না করি।
 
তিনি বলেন, আপনারা সোচ্চার থাকুন, সজাগ থাকুন। যেকোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য ঐক্যবদ্ধ হোন। পঁচাত্তরে এমন পরিবেশ সৃষ্টি হয়েছিল বলেই বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব হয়েছিল। আমরা যেন এখন সেই পরিবেশ সৃষ্টি না করি।
 
পঁচাত্তরের বিভিন্ন প্রেপট তুলে ধরে নেতাকর্মীদের তিনি আরো বলেন, জাতির জনক ও তার পরিবারের সবইকে হত্যা করা হল। সে সময় বিমান বাহিনী ছিল, নৌবাহিনী ছিল, আওয়ামী লীগও ছিল। এই ঘটনা ঘটবে তা কি আন্দাজ করা যায়নি? ওই ঘটনা ঘটল গোয়েন্দারা জানল না, পুলিশ জানল না, তার দল জানল না। এটা হতে পারে না। আমি মনে করি এর পেছনে গভীর ষড়যন্ত্র ছিল।
তারা এখনো পর্যন্ত চেষ্টায় লিপ্ত আছে যাতে সত্য উৎঘাটন করা না যায়। এসবের পেছনে আছে জাতীয় ও আন্তর্জাতিক রাজনৈতিক শক্তি। তিনি বলেন, আমরা তো বঙ্গবন্ধুকে রা করতে পরিনি। দ্বিতীয়বার যদি এ ধরনের পরিস্থিতি আসে আমরা কি পাবর? আমরা কি প্রস্তুত? আমার তো মনে হয় না। এ নিয়ে এখন থেকেই সজাগ ও সতর্ক থাকতে হবে।
 
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মুঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বিশ্বজিত ঘোষ, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নীহার রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ,  সাংগঠনিক সম্পাদক খায়রুল হাসান জুয়েল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক কাজী মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া