adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাশরাফির জীবনী নিয়ে বই

1432856377096স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের তারকা পেসার ও বাংলাদেশ ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার জীবনী নিয়ে লেখা হচ্ছে বই। বইটি লিখছেন ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়। এর আগে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জীবনী নিয়ে লেখা বই প্রকাশ পেয়েছে। আর ক্রীড়াবিদদের উপর আলাদা করে এমন কাজ প্রায় হয়না বললেই চলে। তবে, এই অচলায়তনটা এবার ভাঙতে চলেছে। সাকিব আল হাসানের পর এবার জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার উপর লেখা হচ্ছে বই। আর সেটা লিখছেন ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়।

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার অ্যাসোসিয়েশনের (বিসিএসএ) ক্রিকেট ফেস্টিভালে তিনি নতুন বইয়ের আগাম ঘোষণা দিয়ে রাখেন। এই ব্যাপারে, শিশু সাহিত্যিক ও ছোট গল্পকার দেবব্রত মুখোপাধ্যায় বলেন,"শিশু সাহিত্য আর ছোট গল্প লেখার বাইরে আমার বাকি সব লেখালেখি ক্রিকেট নিয়েই। এর আগে সাকিবকে নিয়ে একটা বই করেছি আমি। এবার কাজ করছি মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে।

এর আগে সর্বশেষ চলতি বছরের জানুয়ারিতে লেখকের 'সাকিব আল হাসান: আপন চোখে ভিন্ন চোখে' বইটি প্রকাশিত হয়। সাকিব নিজেই তার জীবনের জানা-অজানা অধ্যায় নিয়ে কথা বলেছেন। যেখানে তার জীবন দর্শন থেকে শুরু করে খেলার বিশ্লেষণ উঠে এসেছে।

এছাড়া সাকিব সম্পর্কে বলেছেন সাকিবের বাবা, মা, বোন, স্ত্রী, বন্ধু, তিন জন কোচ, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, আব্দুর রাজ্জাক, জাহিদ হাসান এমিলি, জ্যাক ক্যালিস, সঞ্জয় মাঞ্জরেকার, আতাহার আলী খান, আনিসুল হক, ওয়াসিম আকরাম, সাকলায়েন মুশতাক, সাবেক উইজডেন অ্যালম্যানাক সম্পাদক শিল্প বেরি, সাবেক দ্য ক্রিকেটার সম্পাদক অ্যান্ড্রু মিলার, প্রথম আলোর ক্রীড়া সম্পাদক ও উইজডেনের বাংলাদেশ প্রতিনিধি উতপল শুভ্র, কালের কণ্ঠের উপসম্পাদক মোস্তফা মামুন এবং সাংবাদিক রাবিদ ইমাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া