adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩২ জেলায় যাচ্ছে ভোটগ্রহণের সামগ্রী

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের সামগ্রী শনিবার পাঠানো হচ্ছে ৩২ জেলায়। তবে ব্যালট পাঠানো হচ্ছে না। প্রথম দিনে ৩২টি জেলায় এসব সামগ্রী পাঠানো হচ্ছে, রোববার যাবে বাকি জেলাগুলোয়। ইসির ক্রয় ও মুদ্রণ শাখার সহকারী সচিব সৈয়দ গোলাম রাশেদ বলেন, ব্যালট পেপার বাদে অন্য সব নির্বাচনী সামগ্রী আমরা শনিবার থেকে বিতরণ শুরু করব। সবার শেষে যাবে ব্যালট পেপার।

ইসি কর্মকর্তারা জানান, ভোটগ্রহণে যা যা প্রয়োজন, সব প্রস্তুত করা হয়েছে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পরদিন ব্যালট মুদ্রণের জন্য পাঠানো হবে। ব্যালটে প্রার্থীদের নাম পৃথকভাবে উল্লেখ থাকবে। তাই এগুলো মুদ্রণে একটু সময় লাগবে। তবে ভোগ্রহণের সাত দিন আগে সেগুলো নির্বাচনী এলাকায় পাঠানো শুরু হবে।

ইসির সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা জানান, শনিবার সকাল থেকে রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ৩২ জেলায় ভোটের বিভিন্ন সামগ্রী পাঠানো হবে। এর মধ্যে রয়েছে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারসহ ভোটগ্রহণ কর্মকর্তাদের পরিচয়পত্র, নির্দেশিকা, ফরম, প্যাকেট ইত্যাদি।

এ ছাড়া স্টাম্পপ্যাড, অফিসিয়াল সিল, মার্কিং সিল, ব্রাশ সিল, লাল গালা, অমোচনীয় কালির কলম, হেসিয়ান বড় ব্যাগ, হেসিয়ান ছোট ব্যাগ, চার্জার লাইট, ক্যালকুলেটর, স্ট্যাপলার মেশিন ও স্টাপলার পিনও নির্বাচন ভবনের গোডাউন থেকে দুপুর ১টার মধ্যে পাঠানো হবে। আগামীকাল ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের ৩২ জেলায় একই সামগ্রী সরবরাহ করা হবে।

ইসি কর্মকর্তারা জানান, বর্তমানে তাদের কাছে পর্যাপ্ত স্বচ্ছ ব্যালটবাক্স রয়েছে। তাই নতুন করে এবার আর কেনার প্রয়োজন পড়বে না। কোনো এলাকায় প্রয়োজন হলে যেখানে বেশি আছে, সেখান থেকে সমন্বয় হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া