adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান বললেন – তনু হত্যা আড়া​ল করতেই সামাদকে হত্যা

IMRANডেস্ক রিপাের্ট : কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যা ও বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা মানুষের দৃষ্টি আড়াল করতেই নাজিমুদ্দিন সামাদকে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। 

তিনি বলেছেন, তনু হত্যার বিচারের দাবিতে মানুষ যখন সোচ্চার, তখন মানুষের দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতে একটি পক্ষ সুপরিকল্পিতভাবে নাজিমুদ্দিন সামাদকে হত্যা করেছে।

৭ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজিমুদ্দিন সামাদের হত্যার প্রতিবাদে আয়োজিত মশাল মিছিলপূর্ব সমাবেশে এসব কথা বলেন ইমরান।  

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, একের পর এক হত্যাকাণ্ডের দায় আনসারুল্লাহ বাংলা টিম, রহিম উদ্দিন-করিম উদ্দিনের নামে দিয়ে যাবেন, আর আমরা আপনাদের পড়ানো স্ক্রিপ্ট গলাধঃকরণ করব তা আর হবে না। যারাই এ হত্যাকাণ্ডের পেছনে থাকুক না কেন বিচার করতে হবে।

ইমরান বলেন, যদি আপনারা মনে করেন, কোনো উগ্রবাদী গোষ্ঠী এ হত্যাকাণ্ডের পেছনে আছে, তাহলে তাদের ধরে আপনাদের প্রমাণ করতে হবে। আপনারা বারবার একই কথা বলে যাবেন আর আমাদের ভাই-বোনেরা হত্যার শিকার হবে, আমরা তা মেনে নেব না।

তিনি বলেন, এমনকি অদ্ভুত জিনের আছর পড়লে বাংলাদেশে, যে একটার পর একটা ঘটনা ঘটবে।  কোনো ঘটনার ক্লু আপনারা খুঁজে পাচ্ছেন না। একটা খেলা পেয়েছেন আপনারা? এ

তিনি বলেন, একদিন বলবেন আনসারুল্লাহ বাংলা, আরেক দিন বলবেন জেএমবি, আরেক দিন বলবেন এদের কেউ না, অন্য কোনো গোষ্ঠী।  এসব বলে জনগণের দৃষ্টি আরেক দিকে সরিয়ে দেবেন।  সেটা হবে না।

মঞ্চের মুখপাত্র ইমরান বলেন, নাজিমুদ্দিন সামাদের হত্যাকাণ্ডের পর পরিষ্কারভাবে মনে হচ্ছে, এসব হত্যাকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, এগুলো পরিকল্পিত হত্যাকাণ্ড।  এসব হত্যাকাণ্ডের পেছনে এমন কোনো শক্তি আছে, যে শক্তি থাকার কারণে আইনশৃঙ্খলা বাহিনী চোখে কালো চশমা পড়ে আছে।

তিনি বলেন, তারা কিছুই দেখছে না।  একজন প্রতিবাদী তরুণকে হত্যা করার পর বলা হয়- যারা হত্যা করেছে তারা নাকি ‘আল্লাহু আকবার’ স্লোগান দিয়ে চলে গেছে।  এ কথাটি বলে একটি সুনির্দিষ্ট গোষ্ঠীর দিকে তাক করা হয়।  ফলে বিচার পাওয়ার যে সম্ভাবনা তা নষ্ট হয়ে যায়।

ইমরান বলেন, যদি আপনারা মনে করেন কোনো সুনির্দিষ্ট গোষ্ঠী এ হত্যাকাণ্ড করেছে তাহলে তাদের গ্রেপ্তার করছেন না কেন? কারা এই স্লোগান দিয়েছে আমরা জানতে চাই।  আমি পরিষ্কারভাবে মনে করি, স্লোগানগুলোর কথা বলে সুনির্দিষ্ট গোষ্ঠীর দিকে তাক করে পুরো ঘটনাকে আড়াল করার একটা চেষ্টা করা হয়।  একের পর এক হত্যাকাণ্ড ঘটে যাচ্ছে, আমরা বিচার পাচ্ছি না।

সমাবেশের পর চলমান হত্যাকাণ্ড ধামাচাপা দেয়ার প্রতিবাদে আগামীকাল শুক্রবার বিকেল চারটায় শাহবাগে সংহতি সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশ শেষে সন্ধ্যা ছয়টায় ঘটনার প্রতিবাদে একটি মশাল মিছিল বের হয়। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ঘুরে পুনরায় শাহবাগে এসে শেষ হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া