adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই সন্তান ফেলে ‘জিহাদি’ হতে ঘর ছাড়লেন অস্ট্রেলীয় তরুণী

1432863836Girl mtnews-24আন্তর্জাতিক ডেস্ক : এবার অস্ট্রেলিয়ার ২৬ বছর বয়সী এক তরুণী সিরিয়ার ইসলামিক স্টেটে যোগ দিতে তার দুই সন্তানকে ছেড়ে পালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

চলতি মাসের শুরুর দিকে জেসমিনা মিলোভানোভ একটি গাড়ি আনার কথা বলে বের হয়ে আর ফেরত আসেননি।তার বাড়ি সিডনিতে। এক জিহাদি নারীর প্রলোভনে তিনি অজানার পথ বেছে নেন বলে ধারণা করা হচ্ছে।

পরে তিনি তার তুর্কি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান স্বামীকে টেক্সট বার্তায় জানান যে তিনি এখন শ্যামে (সিরিয়ায়) আছেন। ঘরে তার পাঁচ ও সাত বছর বয়সী দুটি সন্তান রয়েছে।

নিউ সাউথ ওয়েলসের পুলিশ জানান, সন্ত্রাসবিরোধী পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে। মেলবোর্নের আরেক নারী জিহাদি জেহরা দুমান তাকে এ পথ বেছে নিতে উতসাহিত করেছেন।

জেহরার স্বামী  চলতি বছরের শুরুতে লড়াইয়ে মারা যায় বলে ধারণা করা হচ্ছে। এরপর থেকেই তিনি নারী জিহাদিদের দলে ভেড়ানোর চেষ্টা করছেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি অ্যাবোট গতকাল জানিয়েছেন যে ১০০ অস্ট্রেলিয়ান মধ্যপ্রাচ্যের বিভিন্ন চরমপন্থী সংগঠনে যোগ দিয়েছে এবং এই দেশে থেকে আরো দেড়শ’ লোক জঙ্গি সংগঠনকে সমর্থন দিচ্ছে। এটাকে দেশের জন্য হুমকি বলে মন্তব্য করেছেন অ্যাবোট। সূত্র: পিটিআই

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া