adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভারতে সব ধর্মের সমান অধিকার’

full_1207954235_1431083834আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ধর্ম এবং বিশ্বাস এ দু’টোই সবার ব্যক্তিগত বিষয়। ভারতে সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার রয়েছে। সরকারের কাছে একটি গ্রন্থই পবিত্র বলে বিবেচিত। আর তা হচ্ছে ভারতের সংবিধান। 
টাইম ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাতকারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসব কথা বলেছেন।
গত ২ মে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাৎকার নেন টাইম ম্যাগাজিনের সম্পাদক ন্যান্সি গিবস, এশিয়া সম্পাদক জোহর আব্দুল করিম এবং এশিয়া ব্যুরো চিফ নিখিল কুমার। 
তবে সাক্ষাৎকারটি ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত হয়েছে বৃহস্পতিবার ।
ঘর ওয়াপসিসহ ধর্মান্তকরণের বেশ কিছু কর্মকাণ্ড ও মন্তব্যের কারণে ইতোমধ্যে আলোচিত-সমালোচিত হয়ে উঠেছেন ক্ষমতাসীন বিজেপির বেশ কয়েকজন শীর্ষ নেতা। তাদের এসব কর্মকাণ্ডের কারণে মোদী সরকারের বিরুদ্ধে উগ্র হিন্দুত্বাবাদ প্রতিষ্ঠা ও সংখ্যালঘুদের নিপীড়নের অভিযোগ ওঠে।
এসব প্রসঙ্গে টাইম ম্যাগাজিনকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভারতে সব ধর্ম এবং সম্প্রদায়ের মানুষের সমান অধিকার রয়েছে। তাদের সার্বিক নিরাপত্তা সুনিশ্চিত করা সরকারের দায়িত্ব এবং কর্তব্যের মধ্যে পড়ে। কোনো জাতি কিংবা ধর্মের প্রতি বঞ্চনা আমার সরকার কিছুতেই সহ্য করবে না। সুতরাং এদেশে সংখ্যালঘুদের অধিকার নিয়ে কাল্পনিক শঙ্কার কোনো স্থান নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া