adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৬ ঘণ্টাব্যাপী সংঘর্ষের পর করাচি বিমানবন্দর জঙ্গিমুক্ত -নিহত ২৪

৬ ঘণ্টাব্যাপী সংঘর্ষের পর করাচি বিমানবন্দর জঙ্গিমুক্ত, নিহত ২৪আন্তর্জাতিক : প্রায় ছয় ঘণ্টাব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষের পর আজ সকালে পাকিস্তানের করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দর জঙ্গিমুক্ত করেছে নিরাপত্তা বাহিনী। জঙ্গি সংগঠন তেহরিকে তালেবান (টিটিপি) এই হামলার দায় স্বীকার করেছে।
দ্য ডন পত্রিকার অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, গতকাল রোববার রাত থেকে শুরু করে প্রায় ছয় ঘণ্টা ধরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ হয়। এতে ১০ জঙ্গি ও ১০ নিরাপত্তাকর্মীসহ ২৪ জন নিহত হন। নিহতদের মধ্যে বিমানবন্দরে চার কর্মচারিও রয়েছেন। আজ সোমবার সকালের দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিম বাজওয়া জানান, হামলাকারী জঙ্গিদের হত্যা করা হয়েছে। তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের ভারী অস্ত্র, বোমা, গ্রেনেড উদ্ধার করা হয়েছে। বিমানবন্দরটি এখন পুরোপুরি নিরাপদ।
পাকিস্তানের কর্মকর্তাদের দাবি, জঙ্গিরা বিমান ছিনতাইয়ের চেষ্টা করেছিল।
রোববার রাতে ৮ থেকে ১০ জনের একটি সন্ত্রাসী গ্র“প ভারী অস্ত্র সজ্জিত হয়ে বিমানবন্দরে হামলা চালায়। হঠাত করে বোমা-গুলির শব্দে যাত্রীরা হতভম্ব হয়ে পড়েন। এ সময় বিমান বন্দরের নিরাপত্তা রক্ষীদের সঙ্গে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। সন্ত্রাসীরা বিমানবন্দরের ভেতরে হ্যান্ড গ্রেনেডেরও বিস্ফোরণ ঘটায়।
হামলার পরপরই পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পুরো বিমানবন্দর এলাকা ঘিরে ফেলে। পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীসহ বিভিন্ন বাহিনীকে জরুরি তলব করা হয়। হামলার পরিপ্রেক্ষিতে জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া