adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অদ্ভুত মোটরসাইকেল!

1429421892Motorcycle-Mtnewsডেস্ক রিপোর্ট : 'পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান' সিরিজের চলচ্চিত্রে জলদস্যু সর্দার জ্যাক স্পেরোর দ্রুতগতির জাহাজ ব্ল্যাকপার্লের কথা মাথায় রেখে এবার বিচিত্র এক মোটরসাইকেল আবিষ্কার করেছে নেদারল্যান্ড।
স্থলপথের ব্ল্যাকপার্ল বলে পরিচিত এটি নেদারল্যান্ডের একটি কোম্পানি তৈরি করেছে । দেখতে বিশাল ও ভিন্ন হলেও এটি মূলত: একটি মোটরসাইকেল। সেই জাহাজের আদলে বাষ্পীয় ইঞ্জিন আর কালো রঙের অদ্ভুত ডিজাইনের জন্যই হয়ত এমন নাম দেওয়া হয়েছে। বড় আকারের চাকাবিশিষ্ট এ মোটরসাইকেলের গতি ঘণ্টায় আট কিলোমিটার।
বৈজ্ঞানিক কল্পকাহিনীর নায়কের মতো যারা পুরনো বাষ্পচালিত যানে চড়তে চান, এ মোটরসাইকেল তাদের পছন্দের শীর্ষে। নেদারল্যান্ডসের রেভাটু কাস্টমস কোম্পানি এটি বাজারে এনেছে। এর নকশা পরিকল্পনা করেছেন নির্মাতা রেনে ভ্যান তুলি। এ মোটরসাইকেল খুব দ্রুতগতিসম্পন্ন না হলেও যারা ধীরেসুস্থে ঘুরে বেড়াতে ভালোবাসেন, তারা এতে চড়ে নিশ্চয় চমৎকার সময় কাটাতে পারবেন।
নির্মাতা রেনে ভ্যান তুলি বিচিত্র নকশার মোটরসাইকেলের জন্য বিখ্যাত। তিনি বলেন, ব্ল্যাকপার্ল এখন পর্যন্ত তার উদ্ভাবনের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ও বড় কাজ।
২০১২ সালে কলবি হিগিনসের 'ট্রেন রেক' নামে একটি কল্পকাহিনী থেকে রেনে অনুপ্রাণিত হন। পরে আট মাসের চেষ্টায় তিনি ব্ল্যাকপার্ল তৈরি করেন। ২০১৪ সালে দেশটির রোজমালেন শহরে অনুষ্ঠিত 'বিগটুইন বাইক শো'তে মোটরসাইকেলটি প্রথমবারের মতো প্রদর্শিত হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া