adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে সেই ১১ পিয়ন ও সুইপারকে সরালো ইসি

ec_62516নিজস্ব প্রতিবেদক : একটি কলেজের ১১ জন অফিস সহকারীকে (এমএলএসএস) পোলিং অফিসার হিসেবে নিয়োগ দিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ার পর অবশেষে তাদের ভোটের দায়িত্ব থেকে বাদ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পাশাপাশি ওই কলেজ অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।
শুক্রবার বিকালে আগারগাঁওয়ের কার্যালয়ে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা মো. শাহ আলম ওই ১১ জনকে বাদ দেওয়ার বিষয়টি সাংবাদিকদের জানান।
তিনি বলেন, একজন টিচারের সঙ্গে ফোর্থ ক্লাস কর্মচারী যাবে কিনা- আমরা এটা মেনটেইন করি। প্রতিষ্ঠান থেকে পাঠানো তালিকায় সংশ্লিষ্টদের পদবী ছিল না। এটা কলেজ অধ্যক্ষের ভুল। চতুর্থ শ্রেণির কর্মচারীদের বাদ দিয়েছি এবং উনাকে [কলেজ অধ্যক্ষকে] শোকজ নোটিশ দিচ্ছি।”

আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর সিটি করপোরেশনে দায়িত্ব পালনের জন্য নির্বাচন কমিশনের করা পোলিং অফিসারদের তালিকায় মিরপুরের হযরত শাহ আলী মহিলা কলেজের শিক্ষকদের সঙ্গে ওই ১১ জন অফিস সহকারীকেও রাখা হয়েছিল।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে চিঠি পাঠিয়ে অন্যদের সঙ্গে ওই ১১ জনকেও মিরপুরের পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করতে বলা হয়। কিন্তু নিজেদের শুধু ‘অক্ষরজ্ঞান সম্পন্ন’ দাবি করে ওই দায়িত্ব থেকে অব্যাহতি পেতে বৃহস্পতিবার ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনে ধর্না দিতে শুরু করেন ওই ১১ জন। কমিশনে দেওয়া আবেদনে নিজেদের দারোয়ান, নৈশপ্রহরী, মালী, সুইপার, আয়া, পিয়ন ও ঝাড়ুদার পরিচয় দিয়ে পোলিং অফিসারের দায়িত্ব থেকে রেহাই চান তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া