adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিলারি ক্লিন্টনকে জুতা

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিন্টনকে লক্ষ্য করে জুতা ছুড়ে মেরেছেন এক প্রতিবাদী নারী।
বৃহস্পতিবার লাস ভেগাসের মান্দালে বে হোটেল-ক্যাসিনোয় পুনঃপ্রক্রিয়াকরণ শিল্প বিষয়ক এক ইন্সটিটিউটের সম্মেলনে বক্তৃতা দেয়ার সময় এ ঘটনা ঘটে। দর্শকশ্রোতাদের মধ্য থেকে ওই নারী সামনে মঞ্চের দিকে এগিয়ে গিয়ে এ কাণ্ড ঘটান। তবে হিলারি সঙ্গে সঙ্গেই মাথা সরিয়ে নেয়ায় জুতার আঘাত থেকে বেঁচে গেছেন।
টিভি ফুটেজে দেখা গেছে, প্রায় এক হাজার লোকের সমাবেশে হিলারিকে জুতা মারার ঘটনাটি ঘটে। কিন্তু এরপরও বক্তৃতা চালিয়ে যান হিলারি। জুতা ছোড়ার ঘটনা নিয়ে রসিকতাও করেন তিনি।
‘দ্য গার্ডিয়ান’ জানায়, ঘটনার পরপরই ওই নারীকে আটক করেছে নিরাপত্তাকর্মীরা। তবে সাংবাদিকদের কাছে তার পরিচয় জানানো হয়নি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং তার বিরুদ্ধে অপরাধ মামলাও দায়ের করা হবে। এর আগে ২০০৮ সালে বাগদাদে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশকে লক্ষ্য জুতা ছুড়ে মারার ঘটনাটি সবচেয়ে বেশি আলোড়ন সৃষ্টি করেছিল।
ইরাকে যুক্তরাষ্ট্রের আগ্রাসনের প্রতিবাদে এক ইরাকি যুবক বুশকে জুতা মেরে প্রতিবাদ জানান। ওই ঘটনার পর আরও অনেক দেশে এ ধরনের ঘটনা ঘটেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া