adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সেই খবরই রাখল না বিএনপি’

1428452452Golam Mortoza- Mtnews24গোলাম মোর্তোজা : আবদুল আউয়াল মিন্টু আত্মীয় পরিজনের সঙ্গে কোথায়, কেন বারবার মিটিং করছেন, যমুনা রিসোর্ট নিয়ে কতটা দৌঁড়ের ওপর আছেন, মামলা থেকে রেহাই পেতে কী কী করছেন -কোনো খবরই রাখল না বিএনপি। তার ছেলে কোথায় কোথায় কাদের সঙ্গে মিটিং করছেন, কোনো কিছুর দিকে নজরই রাখেনি বিএনপি।

অথচ তাকে মেয়র নির্বাচনে নিজেদের প্রার্থী ঠিক করে ফেলল। তিনি যে নির্বাচন করবেন না, সেই খবরই রাখল না বিএনপি। মনোনয়নপত্র যাতে বাতিল হয়, অত্যন্ত সুকৌশলে সে কাজ সম্পন্ন করলেন মিন্টু।

নির্বাচনী এলাকার ভোটার না, এমন একজনকে দিয়ে সমর্থন করানোয়, অত্যন্ত যৌক্তিক কারণে মিন্টুর প্রত্যাশা মত মনোনয়ন পত্র বাতিল করে দিল নির্বাচন কমিশন। যারা তাকে সামান্য পরিমানও চেনেন -জানেন, তারা খুব ভালোমত বুঝবেন এমন ভুল আবদুল আউয়াল মিন্টু করতে পারেন না।

বিএনপি এখন বলছে, আনিসুল হককে সুবিধা দেয়ার জন্য ছোট কারণে মিন্টুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
নিজেদের নির্বুদ্ধিতার দায় না নিয়ে বেকুবের মত অভিযোগ করছে।

২. নির্বাচন করছেন বটে, কিন্তু মামলায় জর্জরিত এবং নিজের বাড়ি, আর্থিক প্রতিষ্ঠান বাঁচাতে, মির্জা আব্বাস যে এখন কার লোক -তা বিবেচনায়ই নেয়নি বিএনপি। আন্দোলনে তার আচরণ – অবস্থান দেখেও, নির্বোধের মত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

৩. চট্টগ্রামের জলাবদ্ধতাকে পূঁজি করে মনজুর আলম পরাজিত করেছিলেন মহিউদ্দিন আহমেদকে। অথচ পুরো এক মেয়াদে জলাবদ্ধতা নিরসনে সামান্যতমও সফল হননি মেয়র মনজুর আলম। তার কোনো উদ্যোগই দৃশ্যমান হয়নি। মনজুর আলম যে কোনো কাজ করছেন না, তার কোনো খবরই রাখেনি বিএনপি। এখন জলাবদ্ধতায়, বুক পানিতে দাঁড়িয়ে ভোটাররা আবার ভোট দেবেন মনজুর আলমকে? বিএনপি নিজেরা নির্বোধ, তাই চট্টগ্রামের ভোটারদেরও নির্বোধ ভাবছেন?

৪. জিতলেও লাভ, হারলেও লাভ -বিএনপির এই তত্ত্ব কাজ করবে না, যদি না সরকার দৃশ্যমান প্রভাব বিস্তার বা কারচুপি করে। প্রার্থী দেয়ায় এত বড় ভুল করে, সরকারকে বিপদে ফেলার কৌশল এক্ষেত্রে কাজ করবে বলে মনে হয় না।-ফেসবুক থেকে

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া