adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিরোধ কমিটি গঠনের নির্দেশ খালেদা জিয়ার

Khaleda-নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশব্যাপী পাড়া-মহল্লায়  প্রতিরোধ সংগ্রাম কমিটি গঠন করতে ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের  নির্দেশ দিয়েছেন। 
বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ সোমবার এক বিবৃতিতে খালেদা জিয়ার এ নির্দেশের কথা জানান। এই কমিটি হত্যা, গুম ও পুলিশি হয়রানির বিরুদ্ধে জনমত গঠনের কাজ করবে বলে বিবৃতিতে জানানো হয়।
বিবৃতিতে সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘একদলীয় সংসদ, একদলীয় জনপ্রশাসন ও একদলীয় বিচারব্যবস্থা কায়েমের নীলনকশা বাস্তবায়নের লক্ষ্যেই আওয়ামী লীগ প্রহসনমূলক একদলীয় নির্বাচনের আয়োজন করেছিল। দৃশ্যত রাষ্ট্রের সব অঙ্গই এখন একীভূতভাবে শাসন বিভাগের অধীনস্থ হয়ে পড়েছে।’
তিনি বলেন, ‘প্রজাতন্ত্রের জনগণতান্ত্রিক বৈশিষ্ট ক্ষুণ্ন হলেই রাষ্ট্রের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হওয়ার সম্ভাবনা থাকে। অতএব, দেশের সকল স্বাধীনতাপ্রিয় গণতন্ত্রকামী মানুষের ঐক্যবদ্ধ প্রতিরোধ সংগ্রামের মধ্য দিয়েই দেশ ও জাতিকে এই বিপন্ন অবস্থা থেকে মুক্ত করতে হবে।
চলমান গণতান্ত্রিক আন্দোলন কারও ক্ষমতারোহণের আন্দোলন নয়’ দাবি করে তিনি বলেন, ‘রাষ্ট্রীয় সন্ত্রাস প্রতিরোধে ২০ দলীয় জোটের নেতৃত্বে দেশের সব পাড়া-মহল্লায় প্রতিরোধ সংগ্রাম কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া