adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা রাতে ডেকে পাঠালেন ফখরুল অ্যানি ও টুকুকে – পদবঞ্চিত কয়েক নেতা কমিটিতে আসছে

খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সুলতান সালাউদ্দিন টুকুনিজস্ব প্রতিবেদক : ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীদের চলমান আন্দোলনের প্রেক্ষিতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জরুরি বৈঠক করেছেন। 
রোববার (১৯ অক্টোবর) রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপি'র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও জাতীয়বাদী ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।
সূত্র জানায়, ১৪ অক্টোবর (মঙ্গলবার) রাজিব আহসানকে সভাপতি ও মো. আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের কমিটি ঘোষণার পর থেকে আন্দোলনে নামে পদবঞ্চিত নেতাকর্মীরা। এর অংশ হিসেবে তারা বিক্ষোভ, ভাঙচুর, কুশপুতুল দাহসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। এর ধারাবাহিকতায় শনিবার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে লাঠি মিছিল, হামলা, ভাঙচুর ও কয়েকজনকে পিটিয়ে আহত করার ঘটনা ঘটায় পদবঞ্চিতরা।
দায়িত্বশীল একটি সূত্র জানায়, পদবঞ্চিতদের এমন কর্মসূচিতে বিব্রত ও বিক্ষুব্ধ হন খালেদা জিয়া। এ পরিস্থিতিতে কি করনীয় ও এ বিষয়ে একটি সমাধানের পথ বের করার জন্য রাতে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও জাতীয়বাদী ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে ডেকে পাঠান খালেদা। 
সূত্রটি আরো জানায়, বিষয়টি নিয়ে খালেদা তাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করেন। এছাড়া, সমস্যা সমাধানে পদবঞ্চিত বেশ কয়েকজন নেতাকে নতুন কমিটিতে অন্তর্ভুক্তির বিষয় নিয়ে আলোচনা হয়েছে।
যেসব নেতাদের বিষয়ে আলোচনা হয়েছে তাদের মধ্যে রয়েছেন- ফেরদৌস মুন্না, তরিকুল ইসলাম, মাহবুবুল আজীম, রকিবুল ইসলাম রয়েল, লিংকনসহ আরো কয়েকজন। তবে, তাদের অন্তর্ভুক্তির বিষয়টি একান্তই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ওপর নির্ভরশীল বলে জানিয়েছে সূত্রটি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া