adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার বাড়ির নিরাপত্তা বেষ্টনি তুলে নেয়া হলো

KHALADA-1425225579নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিরাপত্তার জন্য তার গুলশানের বাড়ির সামনে মোতায়েন করা পুলিশ সরিয়ে নেওয়া হয়েছে। তবে তার রাজনৈতিক কার্যালয়ের সামনে পুলিশি নিরাপত্তা আগের মতোই রয়েছে। 
খালেদা জিয়া গত ৩ জানুয়ারি থেকে গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করায় প্রায় দুই মাস কোনো দায়িত্ব পালন করতে হচ্ছিল না তার বাড়ির নিরাপত্তার জন্য থাকা পুলিশদের। এই পরিস্থিতিতে রোববার রাত ১০টার দিকে পুলিশের এই নিরাপত্তা বেষ্টনি তুলে নেওয়া হয়। 
গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর রোডের প্রথম বাড়িটি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। নিরাপত্তার দায়িত্বে এখানে সাত জন পুলিশ দায়িত্ব পালন করতেন বলে জানা গেছে।
প্রায় চার মাস বিএনপি প্রধানের বাড়িতে দায়িত্ব পালন করেছেন এ এস আই জহিরুল হক। যাওয়ার আগে তিনি জানান, রাজারবাগ পুলিশ লাইন থেকে ৮টার সময়ে তাদের চলে যাওয়ার জন্য নির্দেশনা এসেছে। তাই তারা চলে যাচ্ছেন। তবে নতুন কেউ দায়িত্ব পালন করতে আসবেন কিনা সে সম্পর্কে কিছু বলতে পারেননি তিনি।
দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তির ঠিক দুই দিন আগে অর্থাত ৩ জানুয়ারি রাজনৈতিক অস্থিরতার মধ্যে পুলিশি বেষ্টনিতে নিজ কার্যালয়ে ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা’ দিবসের কর্মসূচিতে পুলিশের বাধা পেয়ে কার্যালয়ের ভেতর থেকেই অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচির ঘোষণা দেন তিনি। সেই থেকে কার্যালয়েই অবস্থান করছেন। পরে অতিরিক্ত পুলিশ সরিয়ে নিলেও কার্যালয় থেকে বের হননি বিএনপি চেয়ারপারসন। এরই মধ্যে তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া