adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাগাতার কর্মসূচির হুমকি প্রাথমিকের প্যানেল শিক্ষকদের

 

 

 

 

 

 

নিজস্ব প্রতিবেদক : সদ্য জাতীয়করণকৃত রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্যানেলভুক্ত শিক্ষকদের দ্রুত নিয়োগ না দেওয়া হলে লাগাতার কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছে প্যানেল শিক্ষক ঐক্যজোট।
রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেন প্যানেল শিক্ষক ঐক্যজোটের সভাপতি রবিউল ইসলাম। তিনি বলেন, বিদ্যালয়গুলোতে শূন্যপদ থাকলেও শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে না। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলেও করুণা আর আশার বাণী ছাড়া তাদের কাছ থেকে কিছু পাওয়া যায়নি। সোমবারের মন্ত্রিসভার বৈঠকে নিয়োগদানের নীতিগত সিদ্ধান্ত নিতে হবে। না হলে আমরা লাগাতার কর্মসূচিতে যাবো।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে রবিউল ইসলাম বলেন, আওয়ামী লীগ সরকারের মাধ্যমেই আমরা প্যানেলভুক্ত শিক্ষকদের পরিচিতি পাই, তাই এবারো আমরা আশাবাদী যে শুধু প্যানেল নয়, পূর্ণ শিক্ষক হয়ে সম্মান নিয়ে ঘরে ফিরবো।
 এর আগে, ২০১০ সালে পত্রিকায় বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩০ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়। তবে শিক্ষকদের বয়সসীমা ৫৭ বছর থেকে ৫৯ করার কারণে পদ কমে যায়। এ পর্যন্ত ১৪ হাজার শিক্ষককে নিয়োগ দেওয়া হয়েছে। তবে বর্তমানে বিদ্যালয়গুলোতে শূন্যপদ সৃষ্টি হলেও বিনা কারণে শিক্ষক নিয়োগ বন্ধ রয়েছে।
 
নিয়োগ চালু করতে জাতীয় শহীদ মিনার, সোহরাওয়ার্দী উদ্যান ও প্রেসক্লাবে এক বছরের বেশি সময় ধরে আন্দোলন ও মন্ত্রণালয়ে দাবি পেশ করা হলেও কোনো কাজ হয়নি। তাই এবার তারা লাগাতার আন্দোলনে যাবার সিদ্ধান্ত নিচ্ছেন বলে জানান সংগঠনটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান।
 অবস্থান কর্মসূচিতে প্যানেল শিক্ষক ঐক্যজোটের মুখপাত্র এম নাজমুল হকসহ প্যানেলভুক্ত শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া