adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি-নেইমারের জাদুতে বার্সেলোনার জয়

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে নেইমারের জোড়া গোলে জয় পেল বার্সেলোনা। লা লিগায় নিজেদের তৃতীয় ম্যাচে ২-০ গোলে অ্যাতলেতিকো বিলবাওয়ের বিপক্ষে জয় পেয়েছে কাতালানরা।
গত ম্যাচে ভিলারিয়ালের বিপক্ষে জয় পাওয়া ম্যাচের পর আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ইনজুরিতে পড়েছিলেন। তাই খেলতে পারেন নি বিশ্বকাপের প্রতিশোধ নেওয়ার ম্যাচে জার্মানির বিপক্ষে। তবে, বিশ্বকাপের পর কলম্বিয়া ও ইকুয়েডরের বিপক্ষে ব্রাজিল তারকা নেইমার খেলেছিলেন প্রীতি ম্যাচে।
ক্লাবের হয়ে মেসি-নেইমার জুটিতে ম্যাচের শেষ দিকে জয় তুলে নেয় বার্সা। এ জয়ের ফলে এখন পর্যন্ত অপরাজিত রইল লুইস এনরিকের শিষ্যরা।
৮০ হাজারেরও বেশি দর্শককে সাক্ষী রেখে মেসি-নেইমার জুটি আবারও প্রমান করল তারাই স্প্যানিস সেরা। ম্যাচের প্রথম থেকেই বেশ আক্রমনাত্মক ভঙ্গিতে খেলতে থাকে বার্সা। ম্যাচের তিন মিনিটে ও পাঁচ মিনিটে পরপর দুটি আক্রমণ নষ্ট হয়ে যায় বার্সার।

১৩ বছর ধরে লা লিগার কোনো ম্যাচে ক্যাম্প ন্যুতে জয় না পাওয়া অ্যাতলেতিক ম্যাচের ১৮ মিনিটে আবারো গোল হজম করতে বসে। তবে, ক্রমেই বার্সার আস্থাভাজন হয়ে উঠা তরুন তারকা মুনির আল হাদ্দাদির শট লক্ষ্যভ্রস্ট হয়। ম্যাচের ৪৪ মিনিটেও তিনি মেসির পাস থেকে বল পেয়েও গোল আদায় করে নিতে পারেন নি।
প্রথমার্ধে কোনো গোল না হলে গোলশুন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে ৫০তম মিনিটে আবারো মুনিরের ব্যর্থতা। প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দিলেও সেটি অফ-সাইটের কারণে বাতিল বলে ঘোষিত হয়। আর এর দুই মিনিট পরে মেসির বাঁকানো নিচু শটটি প্রতিহত হয়।
ম্যাচের ৫৯ মিনিটে আবারো মুনিরের সুযোগ নষ্ট হয়। জরদি আলবাও তুলে মারা বলে হেড করেও অ্যাতলেতিকোর গোলরক্ষককে পরাস্ত করতে পারেন নি তিনি। এর চার মিনিট পরে এনরিক মুনিরকে মাঠ থেকে তুলে নিয়ে নেইমারকে মাঠে পাঠান।
বার্সাকে অবশেষে গোলের দেখা পেতে হয় ম্যাচের ৭৯ মিনিটে। মেসির পাস থেকে পাওয়া বলে কোনাকুনি শট নিয়ে নিজের প্রথম গোল করেন নেইমার। এর মিনিট পাঁচের পরে ম্যাচের ৮৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ব্রাজিলিয় এ তারকা। এবারও মেসি-নেইমার জুটি। অসাধারণ এক পাস দিয়ে নেইমারকে বল বাড়িয়ে দেন মেসি। আর তা থেকে গোল আদায় করে নিতে একটুও বেগ পেতে হয়নি নেইমারের।
নেইমারের জোড়া গোলেই মাঠ ছাড়ে প্রথমবারের মতো অ্যাওয়ে ম্যাচে হলুদ-লাল জার্সিধারীরা। কাতালান প্রদেশের স্বাধীনতার সমর্থনে তারা এই জার্সি পড়ে খেলতে নেমেছিল। দিনের অপর ম্যাচে কর্দোবা এবং আলমেরিয়ার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া