adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাহিয়া ও জাফিয়ার কাছে কোকোর গল্প শুনে দিন কাটালেন খালেদা

khaleda 2222ডেস্ক রিপোর্ট : বুধবার গুলশান ২ এর ৮৬ নাম্বার রোডে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কার্যালয়ে ব্যস্ততা, ভিড় তেমন একটা দেখা যায়নি। অন্যান্য দিনের তুলনায় কার্যালয়টি ছিল নিরিবিলি। গেটের বাইরে ছিল কোকোর শোকবইয়ের স্বাক্ষর করতে আসা আগ্রহীদের সারি, ভেতরে সুনসান নীরবতা।
নেতাকর্মীদের যে কয়েকজন কার্যালয়ের ভেতরে রয়েছেন তারা নীরবে অবস্থান করলেও খালেদার রুমে ছিল স্মৃতিকাতরতা। ছিল আরাফাতের দুই কন্যা জাহিয়া রহমান ও জাফিয়া রহমান। এছাড়া ছিলেন আরাফাতের স্ত্রী শামিলা রহমান সিঁথি। দুই নাতনির সঙ্গে প্রবাসে বসবাসরত নিজের সন্তানের নানান স্মৃতি নিয়ে গল্প শুনেই দিন কাটিয়েছেন খালেদা জিয়া।
খালেদা জিয়ার প্রেস উইং এর কর্মকর্তা শামসুদ্দীন আহমেদ দিদার বলেন, সারা দিন ম্যাডাম দুই নাতনির কাছ থেকে কোকোর গল্প শুনেছেন। আবেগআপ্লুত পরিস্থিতি ছিল কার্যালয়ে। কার্যালয়ের নিচ তলায় রাখা বিশেষ শোকবইয়ে ছিল ব্যবসায়ী, ব্যাংকার ও অর্থনীতিবিদদের স্বাক্ষর। তারাও জানিয়েছেন সমবেদনা। তবে খালেদা জিয়া কারও সঙ্গে সাক্ষাত করেননি।
বিকাল পর্যন্ত সিনিয়র কোনও নেতাকেই দেখা যায়নি কার্যালয়ের আশেপাশে। এরই মধ্যে রাত পৌনে নয়টার দিকে কোকোর মৃত্যুপরবর্তী প্রথম গণমাধ্যমে বিবৃতি দিয়ে কথা বলেন খালেদা জিয়া। জানান কৃতজ্ঞতা। বলেন, আমি কোকোর জন্য সকলের কাছে দোয়া চাই। দেশবাসীকে বলবো, আমি আপনাদের মাঝে আছি এবং যতদিন বেঁচে আছি আপনাদের সঙ্গেই থাকবো ইনশাআল্লহ।
মঙ্গলবার সন্ধ্যায় দাফনের পর আরাফাত রহমান কোকোর কবরে বুধবার সারাদিন ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ। সকাল থেকে বিভিন্ন সংগঠনের নেতাকর্মী, ব্যক্তিরা নানা রঙের ফুলের তোড়া দিয়ে কোকোর কবরে শ্রদ্ধা জানিয়ে দোয়া দরুদ পড়েছেন। কোকোর কবরের চারপাশে বাঁশের বেড়া দেওয়া হয়েছে। মাটি দিয়ে কবরটি উঁচু করা হয়েছে। ছোট ছোট সবুজ ঘাস দিয়ে ঢেকে দেওয়া হয়েছে পুরো কবর।
প্রসঙ্গত, সাত বছরের বেশি সময় নির্বাসিত ছোট ছেলে আরাফাত রহমান কোকো হার্ট এটাকে মালয়েশিয়ায় মারা গেছেন গত শনিবার দুপুরে। এরপর গতকাল মঙ্গলবার সকালে বাংলাদেশে আসে তার মরদেহ। বাংলা ট্রিবিউন

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া