adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খাটো মানুষের ফ্যাশন শো

BatulBG_573960558আন্তর্জাতিক ডেস্ক : ফ্যাশন মডেল হতে হলে লম্বা হওয়া অন্যতম প্রধান শর্ত। কিন্তু তাই বলে কি খাটোরা ক্যাটওয়াক করবেন না? খাটোদের মডেল হওয়ার ইচ্ছে কি তবে অধরাই রয়ে যাবে? না, বন্ধুরা হতাশ হওয়ার কিছুই নেই।

শুক্রবার (০২ অক্টোবর) প্যারিস 2m_982043159ফ্যাশন উইকে আয়োজিত ফ্যাশন শোতে র‌্যাম্পে হেঁটেছেন বামন ফ্যাশন মডেলরা। তবে এই শোতে হাঁটতে হলে বামনই হতে হবে। কারণ, ফ্যাশন শো’র নামই ‘ন্যাশনাল ডোয়ার্ফ ফ্যাশন শো’। 

অসাধারণ ও ব্যতিক্রমী এ শোতে অংশ নেওয়া মডেলদের উচ্চতা ছিলো এক দশমিক মিটার বা চার ফুট চার ইঞ্চি। নিউইয়র্ক ক্রিয়েটিভ বিজনেস হাউজের ডিজাইন করা পোশাক পরে তারা স্টেজে হেঁটেছেন। 

অভিনব এ ফ্যাশন শো’র আয়োজক অলাভজনক ফরাসি প্রতিষ্ঠান ডোনোনস-লেউর উন চান্স (গিভ দেম চান্স) ও ক্রিয়েটিভ বিজনেস হাউজ। উদ্ভাবনী এ শো-কে সাধুবাদ জানিয়েছেন দর্শক ও শুভাকাঙ্ীরা।

ন্যাশন্যাল ডোয়ার্ফ ফ্যাশন শো এ নিয়ে তৃতীয়বার অনুষ্ঠিত হলো। এর আগে গত বছর প্যারিস ফ্যাশন উইক ও নিউইয়র্কে গত শীতে আরও দু’বার এটি অনুষ্ঠিত হয়।

ফ্যাশন শো-তে অংশ নেওয়া বামন মডেল এমা  জানান, এ আয়োজন আমাদের সম্পর্কে মানুষের ধারণা পাল্টে দিচ্ছে। আমি ফ্যাশন পচ্ছন্দ করি আর ক্যাটওয়াকে অংশ নিতে চাই। 

তিনি আরও জানান, ন্যাশন্যাল ডোয়ার্ফ ফ্যাশন শো ডিজাইনারদের ধারণা দেবে, কীভাবে আমাদের জন্য নতুন নতুন নকশার পোশাকের তৈরি করা যায়।  

আগামী বছর বামন ফ্যাশন শো অনুষ্ঠিত হবে টোকিওতে। তাই এশিয়ার ফ্যাশনপ্রেমীরাও স্বচে প্রেরণাদায়ক এ শো দেখার সুযোগ পাবেন। তথ্যসূত্র: ইন্টারনেট – বি,এন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া