adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সারা বিশ্বে ৪৫ মিনিট বন্ধ ছিলো ফেসবুক

image_115357_0ডেস্ক রিপোট : প্রায় ৪০ মিনিট বন্ধ থাকার পর ফের চালু হয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক ও ইনস্টাগ্রাম। মঙ্গলবার বাংলাদেশ দুপুর সাড়ে ১২টার দিকে এই দুটি সাইট খুলতে পারছিলেন না ব্যবহারকারীরা।
ওয়েবের পাশাপাশি অ্যাপস এবং প্রক্সি সার্ভারের মাধ্যমেও বাংলাদেশ তুমুল জনপ্রিয় ওয়েব ফেসবুক ব্যবহার করতে গিয়ে হোচট খেয়েছেন অনেকেই।  
 হঠাত বন্ধ হয়ে যাওয়ায় চলমান অস্থির রাজনৈতিক পরিস্থিতিতে নানা রটনাও ছড়িয়ে পড়ে। অনেকেরই চোখ পড়ে নিয়ন্ত্রক সংস্থা বিটআরসি’র ওপর। আর এসময় সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে থাকায় বিষয়টি আরো ঘনীভূত হয়। তবে সব শঙ্কা কাটিয়ে বেলা ১টা ১০ মিনিটে ‘চিচিং ফাঁক’র মতো ফের খুলে যায় ফেসবুক ও ইন্সটাগ্রাম।
 প্রথমে স্থানীয় স্তরে মনে করা হলেও পরে দেখা যায়, গোটা বিশ্ব জুড়ে ওই একই সময় ফেসবুক ও ইনস্টাগ্রাম হঠাত্ই বন্ধ হয়ে যায়। ফেসবুকের তরফ থেকে জানানো হয়, প্রযুক্তিগত ত্রুটির কারণেই হঠাৎ বন্ধ হয়ে গিয়েছিল ফেসবুক। তবে ত্রুটি ঠিক কী, সে সম্পর্কে কিছু জানা যায়নি।
 একটি ছোট্ট বিবৃতি দিয়ে তারা জানায়, আমরা খুবই দুঃখিত। প্রযুক্তিগত ত্রুটির কারণেই এই সমস্যা হয়েছিল। তবে যথ শীঘ্র সম্ভব তা সারানোর চেষ্টা করা হচ্ছে।' প্রসঙ্গত, ফেসবুকের ইতিহাসে এটাই প্রথম যখন প্রায় ৪০ মিনিট এক নাগাড়ে বন্ধ থাকে সোশ্যাল সাইটটি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া