adv
১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে গ্রেফতারের কোন নির্দেশ নেই: বিবিসিকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

45721_somoy_news_8285ডেস্ক রিপোর্টঃ  স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলছেন বিএনপি নেত্রী খালেদা জিয়াকে গ্রেফতারের জন্য ক্ষমতাসীন দলের অনেক নেতা-এমপি দাবি জানালেও এরকম কোনো নির্দেশ মন্ত্রণালয়ে এখনো আসেনি।

সরকারকে হুঁশিয়ার করে দিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার বলেছেন সরকার যদি খালেদা জিয়াকে গ্রেফতার করে তবে তার পরিণতি ভালো হবে না।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই বাংলাদেশে সরকারের মন্ত্রী এবং ক্ষমতাসীন দলের নেতারা প্রয়োজনে খালেদা জিয়াকে গ্রেফতার করা হতে পারে বলে ইঙ্গিত দিচ্ছেন।

বিএনপি-নেতৃত্বাধীন বিরোধীজোটের ডাকা অবরোধ-হরতালের সময় সারাদেশে গত ৫ জানুয়ারির পর থেকে সহিংসতা এবং যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। এতে এ পর্যন্ত অন্তত ৩২ জন নিহত হয়েছেন।

এই প্রেক্ষাপটে জাতীয় সংসদে গত দুদিনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির বেশ কয়েকজন এমপি খালেদা জিয়াকে নাশকতার জন্য বিচার সম্মুখীন করা এবং গ্রেফতারের দাবি জানিয়েছেন।

সংসদের বাইরে ক্ষমতাসীন আওয়ামী লীগের কয়েকজন নেতাও একই ধরণের কথা বলেছেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান বিবিসি বাংলাকে বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এরকম কোন নির্দেশ এখনো আসে নি। কোন আদালত থেকেও এরকম নির্দেশ আসে নি।

খালেদা জিয়া এখনো ঢাকার গুলশানে দলীয় কার্যালয়ে অবস্থান করছেন। দলের নেতারা বলছেন, বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত তিনি সেখানেই থাকবেন।

– বিবিসি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া