adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেফাজতের সঙ্গে আঁতাত করছে সরকার

BAMডেস্ক রিপাের্ট : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি), বাংরাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতারা বলেছেন, সরকার হেফাজতে ইসলামের সঙ্গে আঁতাত করছে। আবার শ্রেণিস্বার্থ রক্ষায় বাজেট দিয়েছে তারা।

১৩ জুন মঙ্গলবার সিপিবি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালনের সময় সমাবেশে নেতারা এসব কথা বলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা। সমাবেশ শেষে সচিবালয়ের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকী, বাসদ কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা আকম জহিরুল ইসলাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের সমন্বয়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম সবুজ। সমাবেশ পরিচালনা করেন সিপিবি ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল।

নেতারা বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও হেফাজতের সঙ্গে আঁতাত করে এবং মাফিয়া-আমলাদের তোষণ করেন। ব্যাঙের মুখেও চুমা দেন, সাপের মুখেও চুমা দিচ্ছেন। নিজেরে চালাক ভাবে। আর অন্যদের বোকা মনে করে। বাজেটকে গণবিরোধী উল্লেখ করে এটি বাতিলের দাবি জানিয়ে তিনি বলেন, এই বাজেট গরিবকে আরও গরিব এবং ধনীকে আরও ধনী করছে।

প্রস্তাবিত বাজেট বাতিল করা না হলে ঈদের পর হরতালসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে জানিয়ে বলেন সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতারা। তারা বলেন ব্যাংকগুলোতে লুটপাট চলছে। কোটি কোটি টাকা পাচার হচ্ছে। লুণ্ঠনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু আবগারি শুল্ক আরোপ করেছে। মোটা চালের কেজি এখন ৪৮ টাকা। এটি ২৪৮ টাকা কেজি হলেও লুটেরাদের কোনো কিছু যায়-আসে না। সরকার মনে করছে, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন করে আবারও ক্ষমতায় আসবে। কিন্তু মানুষ ৫ জানুয়ারির মতো ভোট আবারও মেনে নেবে না।

এর আগে বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করেন দলগুলোর নেতা-কর্মীরা। এ সময় অনেকেই বক্তব্য দেন। পরে দুপুর ১২টার দিকে মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাব-সংলগ্ন সচিবালয়মুখী সড়কের দিকে যান তাঁরা। সেখানে পুলিশের বাধা পেয়ে রাস্তায় অবস্থান নিয়ে সমাবেশ করেন দলগুলো নেতা-কর্মীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া