adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কামরুল ধিক্কার জানালেন বুদ্ধিজীবীদের

Kamrul2নিজস্ব প্রতিবেদক : যারা আজকে দুই নেত্রীকে প্যারালাল (সমকক্ষ) করার চেষ্টা করে, আলোচনা-সমালোচনার কথা বলে ওইসব বুদ্ধিজীবীদের প্রতি ধিক্কার জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভেকেট কামরুল ইসলাম।
বৃহস্পতিবার দুপুরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত  সংগঠনের প্রতিষ্ঠাতা আলমগীর কুমকুমের জš§বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন। বুদ্ধিজীবীদের প্রতি আহ্বান জানিয়ে কামরুল বলেন, ‘আপনারা মাঝপথে হাঁটা বন্ধ করুন, আমি আশা করছি অচিরেই আপনাদের শুভবুদ্ধির উদয় হবে।’
মন্ত্রী বলেন, আজকে আপনারা আলোচনার কথা বলেন, আলোচনার আলোও তো দেশে নাই। বিএনপি আজকে দেশে সন্ত্রাস চালাচ্ছে, সাধরণ মানুষ মারছে। এখন কই ওইসব মানবাধিকার সংগঠন? ‘বন্ধুকযুদ্ধে’ সন্ত্রাসী মরলে আপনাদের মায়া হয় আর সাধারণ মানুষের প্রতি আপনাদের কোনো মায়া নেই?
বিএনপির শুভবুদ্ধি সম্পন্ন নেতাদের প্রতি আহ্বান জানিয়ে কামরুল বলেন, বিএনপি আজকে জামায়েতের পেটে ডুকে গেছে। দেশের মানুষের কথা চিন্তা করে সন্ত্রাসী খালেদার সাঙ্গ ত্যাগ করুন, আপনারা বাঁচবেন, দেশ বাঁচবে, মানুষও বাঁচবে। আওয়ামী লীগের এ নেতা বলেন, তারেকের ইশারায় দেশে সন্ত্রাস চালাচ্ছে বিএনপি, তারেক চালাচ্ছে বাক সন্ত্রাস। আইএসসহ সকল জঙ্গিদের সঙ্গেই হাত রয়েছে তারেক জিয়ার। বহির্বিশ্বে যেমন ওইসব জঙ্গিদের সঙ্গে আলোচনা হয় না, তেমনি বাংলাদেশে বিএনপির মতো সন্ত্রাস ও জঙ্গি সংগঠনের সঙ্গে কোনো আলোচনা হবে না।
তিনি বলেন, তত্ত্বাবধায়ক ও নির্বাচন বিএনপির কোনো ইস্যু নয়, খালেদা-তারেকের অর্থ আত্মসাতের মামলা থেকে রেহাই পেতে এ নাশকতা করছে তারা। অচিরেই দেশে শান্তি ফিরে আসবে বলেও আশা প্রকাশ করেন খাদ্যমন্ত্রী।
সংগঠনের সহ-সভাপতি এটিএম সামসুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা এমএ করিম, হেদায়েতুল ইসলাম স্বপন, জোটের সাধারণ সম্পাদক আরুন সরকার রানা প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া