adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বন্দুকধারীর হামলায় মস্কোয় নিহতের সংখ্যা বেড়ে ৪

MOSKOআন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার রাজধানী মস্কোর কাছে বন্দুকধারীর হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪ জনে দাঁড়িয়েছে। এদিকে হামলাকারীকে খতম করেছে পুলিশ। 

শনিবার (১০ জুন) রাশিয়ার রাজধানী মস্কোর দক্ষিণ–পূর্বে রামেনস্কি জেলার ক্রাতোভো গ্রামে এ হামলার ঘটনা ঘটে। খবর রুশ সংবাদ সংস্থা তাস। 

খবরে বলা হয়, শনিবার নিজের বাড়ির জানলায় বসে শিকারি বন্দুক থেকে পথচারীদের লক্ষ্য করে আচমকা গুলি চালাতে শুরু করে ওই হামলাকারী। গুলিবিদ্ধ হন ৫ জন। ঘটনাস্থলেই প্রাণ হারান ১ জন। পরে হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় আরও ১ জনের। 

খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। ঘিরে ফেলে বাড়িটি। কিন্তু ওই হামলাকারী তখন পুলিশকে লক্ষ্য করেও গুলি ছুঁড়তে শুরু করে সে। দু’টি গ্রেনেডও ছোঁড়ে। তাতে জখম হন ৪ পুলিশ। হাসপাতালে নেয়ার পর আহত আরও দুজনের মৃত্যু হয়।

ঘটনাস্থলে এসে পৌঁছন আততায়ীর বাবাও। ছেলেকে আত্মসমর্পণের জন্য অনুরোধ করেন তিনি। কিন্তু তার কথা কানে তোলেনি বন্দুকবাজ। কয়েক ঘণ্টা ধরে গুলি বিনিময় চলার পর বাড়ি থেকে পালিয়ে যেতে সক্ষম হয় সে। তবে বেশিদূর এগোতে পারেনি। তার আগেই পুলিশের গুলিতে মৃত্যু হয় হামলাকারীর। 

তার বাড়িতে তল্লাশি চালিয়ে আরও দু’টি দেহ উদ্ধার করেছে পুলিশ। তবে ঠিক কী কারণে হামলা চালানো হয় তা এখনও জানা যায়নি। 

প্রতিবেশিদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, হামলাকারীর নাম ইগোর। রুশ সরকারের হয়ে একসময় চাচেনে বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযানে যোগ দিয়েছিল। সেখানকার আপদকালীন বিভাগের হয়েও কাজ করেছিল। গত কয়েক বছর ধরে মায়ের সঙ্গে ওই বাড়িতে থাকছিল সে। মানসিকভাবে অসুস্থ ছিল। 

প্রাথমিক তদন্তের পর রুশ আইনের ৩১৭ (সরকারি কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি), ২২২ (বেআইনি অস্ত্র মজুত রাখা) এবং ১০৫ ধারার দ্বিতীয় প্রচ্ছদ (দুই বার ততোধিক ব্যক্তিকে খুন) অনুযায়ী মামলা দায়ের হয়েছে। 

রুশ গোয়েন্দারা বিষয়টি খতিয়ে দেখছেন। প্রাথমিক তদন্তের পর জানা গেছে, নিজের নামে কখনও কোনও বন্দুকই রেজিস্টার্ড করায়নি সে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া