adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুশীল কৈরালা সার্কের নতুন চেয়ারম্যান – পরবর্তী সম্মেলন পাকিস্তানে

সুশীল কৈরালাডেস্ক রিপোর্ট : নেপালের প্রধানমন্ত্রী সুশীল কৈরালা সার্কের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এদিকে সংস্থাটির পরবর্তী সম্মেলন পাকিস্তানে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।
বুধবার সকাল সাড়ে ৯টায় নেপালের রাজধানী কাঠমান্ডুতে ১৮তম সার্ক শীর্ষ সম্মেলন শুরুর কিছুক্ষণ পরই বিনা আপত্তিতে সুশীল কৈরালা সার্কের নতুন চেয়ারম্যান নির্বাচিত হন। নতুন চেয়ারম্যান সুশীলকে করতালি দিয়ে অভিনন্দন জানান সার্কের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধান এবং অন্যান্যরা ।
এদিকে, সার্কের পরবর্তী সম্মেলন পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অনুষ্ঠিত হবে। সার্কের সম্মেলনে অংশ নিয়ে বুধবার নিজের ভাষণে এ ঘোষণা দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।
 এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য- ‘শান্তি ও সমৃদ্ধির জন্য আরও ঘনিষ্ঠ সম্পর্ক’। সার্কভুক্ত আটটি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের উপস্থিতিতে কাঠমান্ডুর সিটি হলে শীর্ষ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মালদ্বীপের প্রেসিডেন্ট ও সার্কের বিদায়ী চেয়ারপারসন আবদুল্লাহ ইয়ামিন আবদুল গাইয়ুম।
এসময় তার সঙ্গে নেপালের প্রধানমন্ত্রী সুশীল কৈরালাও বাদ্যের তালে তালে প্রদীপ প্রজ্বলন করেন। এর আগে আটটি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানরা মূল সম্মেলন মঞ্চে নিজ নিজ আসন গ্রহণ করেন। আসন গ্রহণের আগে তারা ফটোসেশনেও অংশ নেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া