adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরশাদ বললেন – জিয়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না

image_84249_0.comডেস্ক রিপোর্ট : জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করলেও তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী বিশেষ দূত হুসেইন মুহাম্মদ এরশাদ।
বুধবার চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। এরশাদ বলেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করলেও তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না। ২৪ বছর আগে ক্ষমতা ছেড়ে দিয়েছি। তিনি বলেন, এরপর প্রধানমন্ত্রী নাড়াচাড়া হয়েছে,বাংলা ভাইয়ের উত্থান হয়েছে,দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে দেশ। আমাদের সময় এসব ছিল না। তখন আমি ভালবাসার রাজনীতি করতাম। এখন চলছে প্রতিহিংসার রাজনীতি। তাই ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছি আমরা।
শান্তির জন্য পরিবর্তন-পরিবর্তনের জন্য জাতীয় পার্টি শিরোনামে আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টি আহবায়ক মাহজাবীন মোরশেদ এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ,জাতীয় পার্টি মহাসচিব জিয়া উদ্দিন বাবলু এমপি,প্রেসিডিয়াম মেম্বার এমএ হান্নান এমপি,আবু হোসেন বাবলা এমপি,অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সামশুল আলম মাষ্টার,নগর সদস্য সচিব এয়াকুব হোসেন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া,দক্ষিণ জেলা সভাপতি নুরুচ্ছাফা সরকার,জেলা ও মহানগর নেতা শফিকুল আলম চৌধুরী,জানে আলম বাহার, ওসমান খান,আনিসুল ইসলাম চৌধুরী,এম আলী আজগর চৌধুরী,সালামত আলী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এরশাদ আরও বলেন,আমার শাসনামলে চট্টগ্রামের উন্নয়নে কর্ণফুলী পানি শোধনাগার করেছি। ক্ষমতা ছাড়ার ২৪ বছর পরও কেউ নতুন করে আরেকটি শোধনাগার করতে পারেনি। সিটি করপোরেশনকে ২৪টি ওয়ার্ড থেকে বাড়িয়ে ৪১টি ওয়ার্ড করেছি। সেনাবাহিনী থেকে নামমাত্র মুল্যে জমি নিয়ে তিন কোটি টাকা ব্যয়ে জমিয়তুল ফালাহ মসজিদ নির্মাণ,ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট নির্মাণসহ বহু বড় বড় প্রকল্প বাস্তবায়ন করেছি।
তিনি বলেন, ক্ষমতা ছাড়ার পর সীমাহীন দুর্নীতির কারণে কোন সরকারই চট্টগ্রামবাসীর উন্নয়ন করেনি। সেই সাথে সন্ত্রাস, প্রতিহিংসার কারণে আমাদের সামাজিক মূল্যবোধ নষ্ট হয়ে গেছে। আমার সাথে থাকেন। প্রতিহিংসার রাজনীতি বন্ধ করে সুশাসন প্রতিষ্ঠা করবো।
এরশাদ আরও বলেন, জাতীয় পার্টি মুক্তিযুদ্ধের চেতনা ও ইসলামী মূল্যবোধ বিশ্বাস করে। জিয়া অনেক স্বাধীনতা বিরোধীকে তার মন্ত্রিসভায় স্থান দিয়েছিলেন। আজ লালদীঘি থেকে নতুন করে যাত্রা শুরু হলো। আপনারা সহযোগিতা করলে জাতীয় পার্টি আরেকবার ক্ষমতায় যেতে চায়। দল এখন উজ্জীবিত। তাই ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছি।
জাতীয় পার্টির মহাসচিব ও চট্টগ্রামের কোতোয়ালী আসনের এমপি জিয়া উদ্দিন বাবলু বলেন, মানুষ দুই দলের শাসন দেখতে দেখতে ক্লান্ত হয়ে পড়েছে। তারা অপশাসন, দুর্নীতি, সন্ত্রাস, চাদাবাজী ছাড়া মানুষকে আর কিছু দিতে পারেনি। তাই জাতীয় পার্টিকে আরেকবার ক্ষমতায় বসাতে আপনাকে পাড়া-মহল্লায় আজ থেকে কাজে নেমে পড়তে হবে।
বক্তব্যের শুরুতেই এরশাদ চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় ক্যান আচন (কেমন আছেন) জানতে চান। উত্তরে সবাই এক বাক্যে বলে উঠেন- আরা গম আছি (আমরা ভাল আছি)। এরপর সবাই করতালি দিয়ে এরশাদকে অভিবাদন জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া