adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শনিবার গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে মুখোমুখি

Sri-Lanka-vs-Zimbabwe-2nd-ODI-Today-Match-Predictionনিজস্ব প্রতিবেদক : ত্রিদেশীয় সিরিজে টানা দুই ম্যাচ বড় ব্যবধানে জিতে ফাইনালে পৌঁছে গেছে স্বাগতিক বাংলাদেশ। চূড়ান্ত লড়াইয়ে মাশরাফিদের সঙ্গী কে হবে, রোববার সেই লড়াইয়ে নামছে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। তবে ফাইনালের পথে কিছুটা এগিয়ে হিথ স্ট্রিকের জিম্বাবুয়ে। লিগ ভিত্তিক প্রথম লেগে তারা শ্রীলঙ্কাকে হারিয়ে নিরাপদে রয়েছে।   
মিরপুর স্টেডিয়ামে শনিবার জিতলেই টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত হয়ে যাবে জিম্বাবুয়ের। অন্য দিকে ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জিম্বাবুয়ের বিপে জিততেই হবে শ্রীলঙ্কাকে। দুপুর ১২টায় খেলা শুরু হবে। দ্বিতীয় লেগে বাংলাদেশ- শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের এখনও দুইটি করে ম্যাচ বাকি রয়েছে। পয়েন্ট টেবিলে এখন দশ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বাংলাদেশ। চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে জিম্বাবুয়ে। শূন্য পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা।
ফাইনালে খেলতে হলে শ্রীলঙ্কাকে বাকি দুই ম্যাচেই জিততে হবে। জিতলেই যে তারা ফাইনালে চলে যাবে বিষয়টি তাও নয়। সেেেত্র বাংলাদেশের বিপে যদি জিম্বাবুয়ে জয় পায় তাহলে আসতে পারে নেট রান রেটের হিসাব। তবে, কোনও দল যদি বোনাস পয়েন্ট পেয়ে এগিয়ে থাকে তাহলে আর নেট রান রেটের হিসাবের প্রয়োজন হবে না। কিন্তু জিম্বাবুয়ে যদি তাদের বাকি দুই ম্যাচেই জয় পায় তাহলে ফাইনালে তারাই বাংলাদেশের প্রতিপ হবে। এখন কথা হচ্ছে, বাংলাদেশ যদি শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে দুই দলকেই পরাজিত করে তাহলে জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা ম্যাচটিই নির্ধারণ করে দিবে ফাইনালে বাংলাদেশের প্রতিপ কারা হবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া