adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপ্লব দিবসে মেলবোর্নে ছাত্রদলের আলোচনা সভা

BNP

মেলবোর্ন (অস্ট্রেলিয়া) প্রতিনিধি : সাত নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল মেলবোর্ন এর উদ্যোগে স্থানীয় একটি হোটেল এ সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে মেলবোর্ন ছাত্রদলের নেতা কর্মী ছাড়াও মেলবোর্ন বিনপির নেতারাও উপস্থিত ছিলেন। মেলবোর্ন ছাত্রদলের সভাপতি কায়াস মাহমুদ জনির সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মোহাম্মদ এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন মেলবোর্ন ছাত্রদলের আওন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইশতিয়াক হোসেন জিসান, মানবাধিকার বিষয়ক সম্পাদক তারতিল জিসান,সহ সভাপতি সামসুজ্জামান শুভ্র, সহ সাংগঠনিক সম্পাদক আলবার্ট খান ও যোগাযোগ বিষয়ক সম্পাদক ফিরোজ আহমে, মেলবোর্ন বিনপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক জালাল আহমেদ (কুমু), যুগ্ম-সাধারণ সম্পাদক পাটওয়ারী মুন তৌহিদ, সহ-সাধারণ সম্পাদক আব্দুল শাহীন ও মাহমুদ হাসান। অনুষ্ঠানে টেলি কনফারেন্স এ বক্তব্য রাখেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বিনপি অস্ট্রলিয়ার প্রথম অনুমোদিত কমিটির সভাপতি মনিরুল হক জর্জ ও ছাত্রদল অস্ট্রলিয়ার সভাপতি রাশেদুল ইসলাম রাজু। 
বক্তারা দেশের রাজনৈতিক ইতিহাসে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদানের কথা উল্লেখ করেন ও বাংলাদেশের ইতিহাসে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস এর তাত্পর্য তুলে ধরেন। এ সভায় বক্তারা দেশের বর্তমান রাজনৈতিক অস্থিরতার কথা উল্লেখ করে অবৈধ সরকারকে দ্রুত ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে নির্বাচন দেয়ার দাবি জানানো হয়। অবৈধ সরকারকে বাংলাদেশের জনসাধারণ ভালোভাবে গ্রহণ করেনি ও বিদেশি বন্ধু রাষ্ট্রগুলো কেউ আজ পর্যন্ত সরকার হিসেবে মেনে নেয়নি। আইন শৃঙ্খলা বাহিনীর যোগসাজশে এই সরকার ক্ষমতা দখল করে আছে। মেলবোর্ন ছাত্রদল সভাপতি তার বক্তবে বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে বাংলাদেশের নতুন দিগন্ত সূচনা সময়ের ব্যপার মাত্র। বাংলাদেশ আজকে তারেক রহমানের অপেক্ষায় প্রহর গুনছে, যেদিন তারেক রহমান দেশের মাটিতে পা রাখবেন সেইদিন এই সরকার পালানোর পথ খুজবে। দেশে সকলকে কাধে কাধ মিলিয়ে, দল মত নির্বিশেষে এই অবৈধ সরকারের পতনের জন্য দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। অনুষ্ঠানের শেষাংশে  মেলবোর্ন ছাত্রদলের পরবর্তী কার্যক্রম ঘোষণা করেন কায়াস মাহমুদ। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া