adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিডল অর্ডারে বেহাল দশা ভারতের, টেস্টে খারাপ পারফরম্যান্সের তালিকায় শীর্ষে কোহলি

স্পোর্টস ডেস্ক : কয়েকটি পরিসংখ্যান পাওয়া গিয়েছে, তাতে টেস্ট ক্রিকেটে বিশ্বের তিন নম্বর থেকে পাঁচ নম্বর ব্যাটসম্যানদের খারাপ পারফম্যান্সের একটি তালিকা রয়েছে। সেই তালিকা অনুযায়ী খারাপ পারফরম্যান্সের দিক থেকে প্রথম তিন জনই ভারতীয় ক্রিকেটার। আর এর শীর্ষে রয়েছেন বিরাট কোহলি।

শুভমন গিলের চোটের পর ভারতের ওপেনিং জুটি নিয়ে রীতিমতো তর্ক-বিতর্কের ঝড় বয়ে গিয়েছে। বিসিসিআই এবং নির্বাচকদের সঙ্গে কার্যত মন কষাকষি পর্বও চলেছে অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রীর। যাই হোক পারফরম্যান্স করে লোকেশ রাহুল আপাতত সেই বিতর্ক থামিয়ে দিয়েছেন। রোহিত শর্মার সঙ্গে রাহুলের ওপেনিং জুটি কিন্তু ভাল ছন্দে রয়েছে। তবে মিডল অর্ডারের অবস্থা খুবই খারাপ। যদিও লর্ডস টেস্টের প্রথম ইনিংসে বিরাট কোহলি চারে নেমে ৪২ করেছেন। তবে আরও একবার চূড়ান্ত ফ্লপ চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে।

২০২০ সাল থেকে টেস্ট ক্রিকেটে ভারতের মিডল অর্ডারের পরিসংখ্যান দেখলে আঁতকে উঠবেন। একটি পরিসংখ্যান পাওয়া গিয়েছে, তাতে টেস্ট ক্রিকেটে বিশ্বের তিন নম্বর থেকে পাঁচ নম্বর ব্যাটসম্যানদের খারাপ পারফম্যান্সের একটি তালিকা রয়েছে। সেই তালিকা অনুযায়ী খারাপ পারফরম্যান্সের দিক থেকে প্রথম তিন জনই ভারতীয় ক্রিকেটার। আর এর শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে।

২০২০-২১ সালের মধ্যে কোহলি ১০টি টেস্টের ১৬টি ইনিংস খেলে করেছেন মাত্র ৩৮৭ রান। গড় ২৪.১৮। সর্বোচ্চ ৭৪। পূজারার আবার ১৩টি টেস্টের ২৩টি ইনিংস খেলে ৫৫২ রান করেছেন। গড় ২৫.০৯। সর্বোচ্চ ৭৭। ১৩টি টেস্টের ২২টি ইনিংস খেলে ৫৪১ রান করেছেন রাহানে। গড় ২৫.৭৬ । সর্বোচ্চ ১১২। এর পরে ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রেথওয়েট রয়েছেন। [৬] এরপর পঞ্চম এবং ষষ্ঠ স্থানে রয়েছে যথাক্রমে ইংল্যান্ডের দুই ক্রিকেটার জ্যাক ক্রাউলে এবং রোরি বার্নস। গত বছর থেকে ধরলে টেস্টে এই ছ’জন ব্যাটসম্যানের গড় ৩০-এর নিচে। বাকিদের সবার গড় ৩০-এর উপরে। – হিন্দুস্তানটাইমস

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া