adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিবিরের কাছে পা হারালো ছাত্রলীগ নেতা

ডেস্ক রিপোর্ট : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাসুদ হাসান নামের এক ছাত্রলীগকর্মীর পা কেটে বিচ্ছিন্ন করেছে শিবির। এসময় ছাত্রলীগের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক টগর মোহাম্মদ সালেহীরও হাত-পায়ের রগ কেটে দিয়েছে তারা।
আহত দু'জনকেই আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে এ ঘটনা ঘটে। শিবির পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে ছাত্রলীগ। আহত মাসুদ হাসান বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিার্থী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি আয়াতুল্লাহ বেহেস্তির ছোট ভাই। টগর মোহাম্মদ সালেহী বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিার্থী।
 প্রত্যদর্শীরা জানায়, সকালে বিশ্ববিদ্যালয়ের মাদারবখশ হল থেকে কাসে যাওয়ার জন্য বের হন মাসুদ ও টগর। তারা হেঁটে জিয়াউর রহমান হল পার হয়ে হবিবুর হলের সামনে যান। সেখান থেকে রিকশা নিয়ে তারা দুজন কাসের দিকে যাচ্ছিলেন। এসময় পেছন থেকে চার-পাঁচ জন শিবির ক্যাডার প্রথমে তাদের রিকশা থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এরপর মাসুদের বাম পা হাঁটু পর্যন্ত শরীর থেকে বিচ্ছিন্ন করে দেয়। বাম হাতের রগও কাটে তারা। পাশে থাকা ছাত্রলীগ নেতা টগরেরও হাত ও পায়ের রগ কেটে দেয় শিবির।
এসময় পাশের দোকানদাররা শিবির ক্যাডারদের ধরতে এলে তারা দুটি ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। পরে আহত দু'জনকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাবি ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা বলেন, ‘শিবির ক্যাডাররা পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে তাদের ওপর হামলা চালিয়েছে। তাদের উভয়ের অবস্থা আশঙ্কাজনক।’
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘পুলিশের ধারণা এ কাজ শিবির ছাড়া আর কেউ করেনি। আমরা অপরাধীদের ধরতে এরই মধ্যে অভিযান শুরু করেছি।’
তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয় শিবিরের নেতা হান্নান, ওয়ালিউল্লাহ ও মাহমুদকে ছাত্রলীগের হাতে মারধরের সময় মাসুদ সঙ্গে ছিল। এ কারণে শিবির তাদের ওপর হামলা করতে পারে বলেই ধারণা করা হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া