adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কামারুজ্জামানের ফাঁসি সোমবার কার্যকর হচ্ছে না: জেল সুপার

dhak_61051নিজস্ব প্রতিবদক :  জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি সোমবার কার্যকর হচ্ছে না। জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ের কপি কেন্দ্র্রীয় কারাগারে না পৌঁছানোয় রায় কার্যকর করার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলী। সোমবার রাতে কারা ফটকে অপেক্ষমান সাংবাদিকদের এ কথা বলেন তিনি।  

সোমবার সুপ্রিম কোর্টের রেজিষ্টার সৈয়দ আমিনুল ইসলাম জানান রিভিউ খারিজ করে দেওয়া ওই রায়ে এখনো সই হয়নি বিচারপতিদের। আইনজ্ঞদের মতে, অন্তত লিখিত রায়ের সংক্ষিপ্তাংশের অনুলিপি হলেও কারা কর্তৃপক্ষের কাছে যেতে হবে। এরপর কর্তৃপক্ষ কামারুজ্জামানের কাছে প্রাণ ভিক্ষা চাওয়া না চাওয়ার বিষয়টি জানতে চাইতে পারেন। আইনমন্ত্রী আনিসুল হকও ইতিমধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমের কাছে এমন মত দিয়েছেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চে সোমবার পুনর্বিবেচনার আবেদন খারিজ করেন। এই বেঞ্চের অন্য সদস্যরা হলেন বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী।

একাত্তরে সোহাগপুর গ্রামে নির্বিচার হত্যাযজ্ঞের দায়ে ২০১৩ সালের ৯ মে কামারুজ্জামানকে ফাঁসির আদেশ দেন ট্রাইব্যুনাল-২। এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করে আসামিপক্ষ। গত বছরের ৩ নভেম্বর সোহাগপুর হত্যাকাণ্ডের দায়ে সংখ্যাগরিষ্ঠ মতে ফাঁসির আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া