adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লোকেশ রাহুল জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের অধিনায়ক

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট বোর্ডের চিকিৎসক দলের কাছ থেকে সবুজ সংকেত পেয়েছেন লোকেশ রাহুল। জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজের দলে যুক্ত করা হয়েছে তাকে। ভারত দলকে নেতৃত্বও দেবেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

তিন ম্যাচের সিরিজটির জন্য শুরুতে ঘোষিত ১৫ সদস্যের দলে ছিলেন না রাহুল। ভারতীয় বোর্ড-বিসিসিআই তাকে দলে অন্তর্ভুক্ত করার কথা বৃহস্পতিবার বিবৃতি দিয়ে জানায়। গত মাসে ঘোষিত দলে অধিনায়ক করা হয়েছিল শিখর ধাওয়ানকে। এখন তিনি রাহুলের ডেপুটি হিসেবে কাজ করবেন।

৩০ বছর বয়সী রাহুল গত মে মাসে আইপিএলের পর থেকে স্বীকৃত ক্রিকেটে খেলতে পারেননি। প্রথমে কুঁচকিতে চোট পেয়েছিলেন, এরপর স্পোর্টস হার্নিয়ার জন্য অস্ত্রোপচার করাতে হয় তার। পরে কোভিড পজিটিভ হওয়ায় ছিটকে যান ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে। – ক্রিকইনফো

টি-টোয়েন্টি সংস্করণে হতে যাওয়া এশিয়া কাপের জন্য গত সোমবার ঘোষিত দলে ফেরেন তিনি। এবার এশিয়া কাপের আগেই ভারতের হয়ে মাঠে নামার সুযোগ পাচ্ছেন ডানহাতি এই ব্যাটসম্যান। সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ শুরুর চার দিন আগে শেষ হবে জিম্বাবুয়ের সফর। বিষয়টি বিবেচনায় রেখে প্রথম পছন্দের অনেক খেলোয়াড়কে এই সফরের দলে রাখা হয়নি। তাদের মধ্যে আছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, রিশাভ পান্ত, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা। বুমরাহ পরে চোটের কারণে ছিটকে যান এশিয়া কাপ থেকে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে আগামী ১৮ অগাস্ট প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে ভারত। একই মাঠে পরের দুই ম্যাচ হবে ২০ ও ২২ অগাস্ট। আর এশিয়া কাপ শুরু ২৭ অগাস্ট থেকে।

ভারত ওয়ানডে দল: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, দিপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষান, সাঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদিপ যাদব, আকসার প্যাটেল, আভেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ, দিপক চাহার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া