adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সারাদেশে বিজিবি মোতায়েন

BGB সারাদেশে বিজিবি মোতায়েননিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ সারাদেশে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবির তথ্য কর্মকর্তা মহসিন রেজা।

তিনি জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাতে সারাদেশে বিজিবি মোতায়েন করা হয়েছে। কোনোভাবেই যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে।

উল্লেখ্য, ট্রাইবুনালে মীরে কাসেম আলীর ফাঁসির দণ্ড এবং আপিল বিভাগে মোহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় বহাল থাকার প্রতিবাদে জামায়াতের দুই দফায় ডাকা হরতাল শেষ  হচ্ছে আগামীকাল শুক্রবার ভোর ৬টায়।

এদিকে, কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করার কথাও বলেছে সরকার। তবে আইনমন্ত্রী বলছেন, রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনার জন্য কামারুজ্জামান সাত দিন সময় পাবেন। সে হিসাবে আগামী ১০ নভেম্বরের আগে তার ফাঁসি কার্যকর হচ্ছে না। তবে তিনি ক্ষমা চাইতে অস্বীকৃতি জানালে অন্য কথা। অপরদিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলছেন, ফাঁসি কার্যকরের বিষয়টি সরকারের ইচ্ছাধীন। সরকার চাইলে যেকোনো দিন করতে পারে।

অন্যদিকে আসামিপক্ষ বলছে, পূর্ণাঙ্গ রায় প্রকাশের আগে ফাঁসি কার্যকর করা বেআইনি হবে। এছাড়া কামারুজ্জামান সংবিধান অনুযায়ী রিভিউ পিটিশন করার সুযোগ পাবেন।

দুই পক্ষের এই অবস্থানে জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। অনেকে ধারণা করছেন, এর মধ্যে হঠাৎ করে ফাঁসি হয়েও যেতে পারে। তাই সরকারের বাড়তি সতর্কতা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া