adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিয়ম মানেন না ছাত্রলীগ নেত্রী ঐশী, কক্ষ সিলগালা করল হল প্রশাসন

ডেস্ক রিপাের্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে ঐশী নামে এক ছাত্রলীগ নেত্রীর কক্ষ সিলগালা করেছেন হল প্রশাসন। সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে হল প্রশাসনের পক্ষ থেকে ওই কক্ষে তালা ঝুলিয়ে দেওয়া হয়। কক্ষ সিলগালার বিষয়টি নিশ্চিত করেছেন ওই হলের আবাসিক শিক্ষক ড. মণি কৃষ্ণ মহোন্ত।

নাশরাত আর্শিয়ানা ঐশী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হল ছাত্রলীগের সহসভাপতি। তিনি হলের ২৮৮ নম্বর কক্ষে থাকতেন। এছাড়াও আগামী ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য রাবি ছাত্রলীগের ২৬তম সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক পদপ্রার্থী।
হলসূত্রে জানা যায়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ২৮৮ নম্বর কক্ষে থাকতেন ঐশী। কক্ষটি ডাবল সিটের হলেও শুরু থেকে ঐশী ওই কক্ষে একাই থাকেন।

তার কক্ষে কাউকে সিট বরাদ্দ দেওয়া হলে তিনি উঠতে দেন না। বিষয়টি নিয়ে হল প্রশাসন থেকে মাসখানেক আগে একটি চিঠি ইস্যু করা হলেও সেই চিঠির কোনো জবাব দেননি। এছাড়া হলের নিয়ম-নীতি মানতেন না ঐশী।
এ বিষয়ে মন্তব্য জানতে ছাত্রলীগ নেত্রী ঐশীকে ফোন করা হলে সাংবাদিক পরিচয় পাওয়া মাত্রই ফোন কেটে দেন তিনি।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল ছাত্রলীগের সভাপতি তাজরিন মেধা বলেন, ‘আমাদের হলে কোনো সিঙ্গেল রুম নেই। ঐশী তার রুমে একা থাকে। ওই রুমে অন্য কাউকে সিট বরাদ্দ দিলে তার সঙ্গে খারাপ আচরণ করে। বিষয়টি নিয়ে প্রাধ্যক্ষ ম্যাম একাধিকবার তার সঙ্গে কথা বলেছেন। কিন্তু সে ডাবল সিটের রুমে একা থাকতে চায়।
এই বিষয়টিকে কেন্দ্র করে তার কক্ষ সিলগালা করা হয়েছে।’

এ বিষয়ে জানতে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ফারজানা কাইয়ুম কেয়াকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

হলের আবাসিক শিক্ষক মণি কৃষ্ণ মোহন্ত বলেন, ‘ঐশী ডাবল সিটের কক্ষে একা থাকেন। তার কক্ষে কাউকে সিট বরাদ্দ দেওয়া হলে তিনি উঠতে দেন না। বিষয়টি নিয়ে হল প্রশাসন থেকে মাস খানেক আগে চিঠি ইস্যু করা হয়। তিনি চিঠির কোনো জবাব দেননি।

এছাড়া হলের নিয়ম-নীতি মানেন না। রাজনৈতিক পাওয়ার দেখাতে চান। বিষয়গুলো নিয়ে হল প্রশাসন ছাত্র উপদেষ্টা, প্রক্টর তথা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে তার কক্ষটি সিলগালা করা হয়।- কালেরকণ্ঠ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া