adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ন্যাশনাল ব্যাংকের নতুন এমডি শরিফুল ইসলাম

2016_03_26_17_48_26_5RJOML7w7E3BpXYN7t4QOb0qvjOvse_originalনিজস্ব প্রতিবেদক : ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেলেন এএফএম শরিফুল ইসলাম। ব্যাংকটি ২৪ মার্চ থেকে পরবর্তী তিন বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছে।

শনিবার ২৭ মার্চ ব্যাংকটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শরিফুল ইসলাম এর আগে ন্যাশনাল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ১৯৮৬ সালে এবি ব্যাংকে প্রবেশনারী অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি এবি ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি ব্যাংকে শাখা ব্যবস্থাপক, বিভাগীয় প্রধানসহ নীতি-নির্ধারণী গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জের সিইও হিসেবেও দায়িত্ব পালন করেন।

এএফএম শরিফুল ইসলাম ১৯৮৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে সম্মানসহ এমএ ডিগ্রি লাভ করেন। তিনি সুইজারল্যান্ড থেকে ফাইন্যান্সিয়াল এসেট ম্যানেজমেন্ট অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং ইউএস সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন থেকে সিকিউরিটিজ ক্যাপিটাল মার্কেট গভর্নেন্সের ওপর ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণের মাধ্যমে পেশাগত উৎকর্ষতা অর্জন করেন। তিনি ওআইসি এক্সচেঞ্জের টাস্ক ফোর্সের মেম্বার ছিলেন। শরিফুল ইসলাম ১৯৬০ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলায় এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া